2026 সালের বিধানসভা নির্বাচনের পর বাংলা দেখতে পাবে ‘আছে দিন’ এবং অনুপ্রবেশের অবসান: অমিত শাহ

2026 সালে বাংলায় পরিবর্তন আনুন

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ 2026 সালের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে শাসন পরিবর্তনের আহ্বান জানিয়েছেন, যা তিনি বলেছিলেন যে অনুপ্রবেশ বন্ধ করে রাজ্যে অছে দিন এবং শান্তির সূচনা হবে।প্রধানমন্ত্রী মোদি যে টাকা পাঠান তা দুর্নীতির কারণে অপব্যবহার হয়। চিন্তা করবেন না। বাংলায় 2026 সালের নির্বাচনে ভোট গণনার সাথে সাথেই অছে দিন (ভালো দিন) শুরু হবে,” তিনি রবিবার উত্তর 24 পরগনা জেলার বনগাঁয়ে বলেছিলেন। শাসক তৃণমূল কংগ্রেসের উপর শাহের আক্রমণ 13 নভেম্বরের ছয়টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের আগে এসেছি।

2026 সালে বাংলায় পরিবর্তন আনুন এবং বিজেপি অনুপ্রবেশ বন্ধ করবে। অনুপ্রবেশ বন্ধ হলেই বাংলায় শান্তি ফিরে আসবে,” বলেন বিজেপির সিনিয়র নেতা। তিনি বলেন, উন্নয়নই মোদি সরকারের একমাত্র লক্ষ্য।

ভারত ও বাংলাদেশের মধ্যে সম্মত জিরো লাইনে একটি যৌথ কার্গো গেট পেট্রাপোলে একটি যাত্রী টার্মিনাল ভবন এবং মৈত্রী দ্বার নামে একটি বন্ধুত্ব গেট উদ্বোধনের পর শাহ এ কথা বলেন। বাংলাদেশ সীমান্তে স্থলবন্দর দিয়ে বাণিজ্য পুনরায় শুরু হওয়ায় গেটটি ভারতের স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক প্রতিষ্ঠিত হয়।

শাহ বলেছিলেন যে 2016-17 সালে, মোদী সরকার ক্ষমতায় আসার পরে, পেট্রাপোল বন্দরের মাধ্যমে বাণিজ্য হয়েছিল 18,000 কোটি টাকার, এবং সেই পরিমাণ 2023-24 সালে 30,000 কোটি টাকা ছাড়িয়ে গেছে। পেট্রাপোল-বেনাপোল (বাংলাদেশ) সীমান্ত  বরাবর ব্যস্ততম স্থলবন্দরগুলির মধ্যে একটি কারণ দুই দেশের মধ্যে প্রায় 70 শতাংশ বাণিজ্য সেখানে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *