১২ ফেব্রুয়ারি থেকে স্কুল খোলার ভাবনা রাজ্যের,সতর্ক থাকার পরামর্শ চিকিৎসকদের

চলতি মাসেই নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুলে ফের পুরোদমে পঠনপাঠন শুরুর সম্ভাবনা। চলতি মাসের ১২ ফেব্রুয়ারি থেকেই স্কুল খোলার ভাবনা রাজ্যের।মঙ্গলবার একথা জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।তবে স্কুলে কোভিড বিধি মেনে চলতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তবে এখনই প্রাথমিক বিভাগ খোলা হচ্ছে না বলে জানানো হয়েছে।উল্লেখ্য, দেশের পাশাপাশি এরাজ্যেও দ্রুতহারে নীচের দিকে নামছে করোনা সংক্রমণের সংখ্যা। ফলে ধীরে ধীরে স্কুল খোলার সিদ্ধান্ত নিচ্ছে রাজ্য সরকার। ইতিমধ্যেই রাজ্যের বহু জায়গায় শিক্ষক-শিক্ষিকাদের একটা অংশও চাইছে খোলা হোক স্কুল।

 রাজ্যে টিকাকরণ কর্মসূচি চলছে জোরকদমে। জনজীবনও এখন পুরোপুরি স্বাভাবিক। সরকারি-বেসরকারি বাস, ট্যাক্সি-অটো সবই চলছে। পাতালপথে সচল পরিবহণ, লোকাল ট্রেনেও কোনও সমস্যা নেই। এমনকী, একশো শতাংশ দর্শক নিয়ে খুলে গিয়েছে সিনেমাহল। তবে করোনার বিপদ কিন্তু কাটেনি এখনও। ফোন করলে শোনা যাচ্ছে সতর্কবার্তা। এই পরিস্থিতিতে এবার রাজ্যে স্কুল খোলার চিন্তাভাবনা শুরু করল রাজ্য সরকার।

মহারাষ্ট্রের থানে ও পুনে জেলায় যথাক্রমে ২৭ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি থেকে স্কুল চালু হয়েছে। দুই জেলাতেই কঠোর ভাবে করোনভাইরাস সংক্রান্ত নির্দেশিকা মেনে চলতে বলা হয়েছে। ফেব্রুয়ারির ১ তারিখ থেকে প্রাথমিক শ্রেণির ক্লাস শুরু হয়েছে পঞ্জাবে।করোনা মহামারির জেরে প্রায় ১০ মাসেরও বেশি সময় ধরে স্কুল বন্ধ থাকার পরে অবশেষে কাটছে ভয়। ফেব্রুয়ারির ১ তারিখ থেকেই একাধিক রাজ্যে খুলে গিয়েছে স্কুল। দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন কমতে থাকায় এই স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *