গ্যাসের সাবসিডির টাকা ঠিকঠাক পাচ্ছেন নাকি দেখে নিন নিজেই

লাগাতার দাম বেড়ে চলেছে রান্নার গ্যাস সিলিন্ডারের । তবে কেন্দ্রের তরফে রান্নার গ্যাসের উপরে ভর্তুকি (LPG Subsidy)দেওয়া হয়ে থাকে । ভর্তুকির টাকা সরকারি গ্রাহকদের অ্যাকাউন্টে ট্রান্সফার করে দেওয়া হয় । তবে এর জন্য সবার আগে আপনাকে চেক করে নিতে হবে আপনি সাবসিডি পাওয়ার আওতায় পড়ছেন কিনা ?যদি আপনি ভর্তুকি পাওয়ার আওতায় পড়েন তাহলে অবশ্যই চেক করে নিন আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ক্রেডিট হচ্ছে কিনা ? ব্যাঙ্ক অ্যাকাউন্টে আধার লিঙ্ক করা না থাকলে টাকা ক্রেডিট হবে না । তাই আর দেরি না করে শীঘ্রই আধার লিঙ্ক করে নিন ।

ভর্তুকি না পাওয়ার বড় কারণ –

সাবসিডি (LPG Subsidy)না পাওয়ার বড় কারণ হচ্ছে এলপিজি আইডি-র সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর লিঙ্ক না থাকা । এর জন্য নিকটবর্তী ডিস্ট্রিবিউটারের সঙ্গে যোগাযোগ করে নিজের সমস্যার বিষয়ে জানান। এর পাশাপাশি 18002333555 টোল ফ্রি নম্বরে কল করেও অভিযোগ জানাতে পারবেন । বিভিন্ন রাজ্যে এলপিজি-র সাবসিডি আলাদা আলাদা হয় । যে ব্যক্তিদের বার্ষিক আয় ১০ লক্ষ টাকা বা তার বেশি তাঁরা ভর্তুকির আওতায় পড়ে না । ১০ লক্ষ টাকার আয় স্বামী ও স্ত্রী দু’জনের আয় মিলিয়ে হিসেব করা হয় ।

বাড়িতে বসে এই ভাবে চেক করে নিন LPG Subsidy

1.সবার প্রথমে www.mylpg.in ওয়েবসাইটে যেতে হবে
2.এরপর তিনটি সংস্থার মধ্যে আপনার সার্ভিস 3.প্রোভাইডারকে সিলেক্ট করতে হবে
এবার একটি নতুন উইন্ডো খুলে যাবে । এখানে গ্যাস সার্ভিস প্রোভাইডারের তথ্য দেওয়া থাকবে
4.ডান দিকে সাইন ইন ও নিউ ইউজারের অপশন থেকে সিলেক্ট করতে হবে
5.আপনার আইডি থাকলে সাইন ইন করুণ বা নিউ ইউজার সিলেক্ট করতে হবে
6.ভিউ সিলিন্ডার বুকিং হিস্ট্রির অপশনে ক্লিক করে সিলেক্ট করুণ
7.ক্লিক করতেই জানতে পেরে যাবেন সাবসিডির টাকার বিষয়ে । ভর্তুকির টাকা না পেয়ে থাকলে 18002333555 টোল ফ্রি নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *