হিমঘরে সংরক্ষিত আলুর ভাড়া বৃদ্ধি

হিমঘরে সংরক্ষিত আলুর ভাড়া বৃদ্ধির প্রতিবাদে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির ডাকা কর্মবিরতির জেরে হিমঘরে আলুর ব্যবসায়িক লেনদেন বন্ধ।

হিমঘরের সংরক্ষিত আলুর ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রাজ্য জুড়ে ২৪ ঘন্টার ব্যবসায়িক কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির তরফ থেকে। মঙ্গলবার এই কর্মবিরতির জেরে সকাল থেকে হিমঘর থেকে বেরোলো না একটিও আলু। বাঁকুড়া জেলার যে হিমঘর গুলি খুলেছে সেই হিমঘর থেকে আলু ব্যবসার লেনদেন সম্পূর্ন বন্ধ রয়েছে। কর্মবিরতির জেরে হিমঘরে চেম্বার থেকে শেডেও নামেনি কোন আলু।

প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির দাবি চলতি মরসুমে ফলন কমেছে চাষের খরচও বেড়েছে চলতি মরসুমে যাতে হিমঘরের ভাড়া বৃদ্ধি না করা হয় সরকারের কাছে আবেদন করা হয়েছিল এই সংগঠনের তরফে। কৃষকদের উপর যাতে বাড়তি বোঝা না পড়ে যায় তাই ভাড়া বৃদ্ধি না করার আবেদন করা হয়েছিল রাজ্য সরকারের কাছে।  তারপরেও  পরেও সরকার হিমঘরের ভাড়া কুইন্ট্যাল প্রতি ১১ টাকা বৃদ্ধি করেছে।

এই পরিস্থিতিতে সরকারকে হিমঘরের বৃদ্ধি ভাড়া পুনর্বিবেচনা করার আবেদনও করা হয়েছিল। তাতেও কোন কাজ না হওয়ায়। এবার ভাড়া বৃদ্ধির প্রতিবাদে একদিনের প্রতিকী ব্যবসায়িক কর্মবিরতির পথে নামলেন প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। সরকার যদি বর্ধিত হিমঘরের ভাড়া পুনর্বিবেচনা না করেন তাহলে আরও বৃহত্তর আন্দোলনের পথেও সামিল হবেন প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি এমন ইঙ্গিতও দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *