শহরের ২০০শো যৌন কর্মীদের দেওয়া হবে করোনা ভ্যাকসিন

পূর্ব বর্ধমান :- করোনা সংক্রমণ রুখতে এবার যৌন কর্মীদের দেওয়া হবে করোনা ভ্যাকসিন। করোনাভাইরাস মহামারিতে সবচেয়ে ঝুঁকিপূর্ণদের সুরক্ষার লক্ষ্যে শহরের যৌনকর্মীদের দেওয়া হবে করোনা ভ্যাকসিন।সেই অনুপাতে শহরের যৌন কর্মীদের নামের তালিকা তৈরি করতে শুরু করলো স্পিড নামক একটি সংস্থা। তবে দেশের সাথে সাথে পূর্ব বর্ধমান জেলাতেও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণের সংখ্যা।করোনা সংক্রমণ রুখতে ইতি মধ্যে রাজ্য সরকারের পক্ষথেকে ঘোষণা করা হয় লক ডাউনের। মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার অবেদন করেন রাজ্যে সরকার।

কিন্তু পেটের দায়ে রাজ্য সরকারের নির্দেশিকাকে দুরে ফেলে খোদ্দেরদের যৌন খিদে মেটাতে প্রতিদিন এক সাথে থাকতে হয় এই যৌন কর্মীদের।সবথেকে ঝুঁকি পূর্ণ ব্যবসার সাথে যুক্ত এই যৌন কর্মীদের করোনা ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেন রাজ্যে প্রশাসন। গত ১৮র ই মে রাজ্য সরকারের এক নির্দেশিকায় বলা হয়েছে রাজ্যের পরিবহন কর্মী, হর্কাস,সংবাদ মাধ্যম,লক্লার্কদের সাথে সাথে রাজ্যের সমস্ত যৌন কর্মীদের দেওয়া হবে করোনা ভ্যাকসিন।

সেমত শহরের যৌন কর্মীদের নামের তালিকা তৈরি করতে শুরু করলো বর্ধমানের স্পিড নামক একটি সংস্থা।বর্ধমান শিংদর্জা এলাকার এক যৌন কর্মী বলেন করোনার সংক্রমণের সংখ্যা এখন খুব বেড়ে চলেছে আমরা এখনো ভ্যাকসিন না পাওয়ায় বেশ আতঙ্কে। মানুষের বেঁচে থাকার জন্য ভ্যাকসিনটা খুব দরকার।বর্ধমান স্পিড এর প্রজেক্ট ডিরেক্টর দেবীদাস সাম বলেন গত ১৮ তারিখে স্বাস্থ্য ভবনের নির্দেশিকায় বলা হয়েছে সেক্স ওয়ার্কার দের করোনা ভ্যাকসিন দেওয়া হবে। সেমত আমরা স্পিডের পক্ষ থেকে বর্ধমান শিংদর্জা এলাকার ১২০ জন এবং তিন কোনীয়া বাস স্ট্যান্ড এলাকার ৮০ জন সেক্স কর্মীদের করোনা ভ্যাকসিন দেওয়ার নামের তালিকা তৈরি করছি। খুব শীঘ্রই এদের করোনা ভ্যাকসিন দেওয়া হবে।এছাড়া এই যৌন কর্মীদের এইচ আই ভি পরিক্ষা করা হয় নিয়মিত।গত লক ডাউনে এই যৌন কর্মীদের স্পিডের পক্ষ থেকে খাবার দেওয়া হয়েছে বলে জানান দেবীদাস সাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *