আসানসোল লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলে শত্রুঘ্ন সিনহা,বালিগঞ্জ কেন্দ্র থেকে বাবুল সুপ্রিয়

জল্পনার অবসান। আগামী মাসে দুই কেন্দ্রের নির্বাচনের জন্য প্রার্থীর নাম ঘোষণা করে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, আসানসোল লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়বেন বর্ষীয়ান অভিনেতা শত্রুঘ্ন সিনহা। এদিকে বালিগঞ্জ কেন্দ্র থেকে টিকিট পেলেন বিজেপি থেকে ঘাসফুল শিবিরে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়।

বিজেপি ত্যাগ আর তৃণমূলে যোগদান করার সময়ই তিনি বলেছিলেন, ‘আমি প্রথম এগারোর প্লেয়ার’। তাই আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo) যখন তৃণমূলে যোগ দিয়েছিলেন, রাজনৈতিক মহলের অনেকেই ভেবেছিলেন, বড় পদ পাওয়ার নিশ্চিয়তা নিয়েই পদ্ম ছেড়ে ঘাসফুলে গিয়েছেন বাবুল।

কলকাতার মেয়র পদে তাঁর নাম ভেসে উঠলেও অচিরেই সেই গুঞ্জন ভুল প্রমাণিত হয়। কিন্তু আর দেরি নয়, এবার সম্ভবত বাবুলকে আনা হতে চলেছে রাজ্য মন্ত্রিসভায়।কসময় ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু সেই পদ চলে যেতেই বিজেপি ছাড়েন বাবুল সুপ্রিয়। এবার রাজ্যের বিধানসভায় যাওয়ার সুযোগ।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে BJP ছেড়ে সরাসরি তিনি যোগ দিয়েছিলেন তৃণমূলে। কিন্তু এর পর? বাবুল নিজেও বারবার বুঝিয়ে দিয়েছিলেন, ধৈর্য ধরতে হবে। মাঝে নানা সাংগঠনিক দায়িত্বে বাবুলকে রাখা হলেও বড় পদ অধরাই ছিল বাবুলের। এবার সেই ঘাটতি মিটতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *