রাজ্যে লক ডাউন এর সময় সীমা বাড়ানো হলো ৩০শে জুন পর্যন্ত

রাজীব মন্ডল :কলকাতাপশ্চিমবঙ্গে ৩০ জুন পর্যন্ত লকডাউন বাড়ানোর ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যের সাম্প্রতিক করোনা পরিস্থিতির কথা বিচার করেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সোমবার নবান্ন সভাঘরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।



পঞ্চম দফায় কেন্দ্র ৩০শে জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে। রাজ্য সোমবার নবান্নে ১৫ জুন থেকে বাড়িয়ে ৩০শে জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করলো। ৩০শে  জুন পর্যন্ত লকডাউন এর পাশাপাশি রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাস্তায় ঘোরাঘুরি সম্পূর্ণ বন্ধ থাকবে কাজ ছাড়া।এদিন মুখ্যমন্ত্রী জানান বিয়ে বাড়ি ,শ্রাদ্ধবাড়ি ,ধর্মীয় স্থানে সর্বাধিক  ২৫ জন থাকতে পারবেন।    

কিছুতেই থামছে না সংক্রমণ। প্রতিদিন রাজ্যে লাফিয়ে বাড়ছে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সাধারণ মানুষের পাশাপাশি একের পর এক চিকিৎসক, নার্স, পুলিশকর্মী করোনায় আক্রান্ত হচ্ছেন। ক্রমেই উদ্বেগজনক হয়ে উঠছে পরিস্থিতি। রাজ্যের সাম্প্রতিক করোনা পরিস্থিতির কথা বিচার করেই বাংলায় লকডাউন আরও বাড়ানোর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩০ জুন পর্যন্ত বাংলায় লকডাউন চলবে বলে জানালেন মুখ্যমন্ত্রী।
অন্যদিকে, দেশজুড়ে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যা নিয়ে নতুন করে উদ্বেগে মোদী সরকার। আর তাই নতুন করে কিছু গাইডলাইন আনার কথা ভাবছে সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *