খুলছে না বেলুড় মঠ, দক্ষিণেশ্বর,তারাপীঠ ও তারকেশ্বর মন্দির

পয়লা জুন থেকে রাজ্যে মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বার খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরও ১ জুন থেকে মন্দির না খোলার সিদ্ধান্ত নিয়েছে বেলুড় মঠ, দক্ষিণেশ্বর ও তারকেশ্বর মন্দির কর্তৃপক্ষ। ৩১ মে চতুর্থ দফার লকডাউন শেষ হওয়ার পরের দিন থেকে রাজ্যে মন্দির, মসজিদ, গির্জা, গুরদ্বার খোলায় বাধা থাকবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।


 বেলুড় মঠ ও দক্ষিণেশ্বর কর্তৃপক্ষ জানায়, সোমবার থেকেই মঠ ও মন্দির প্রাঙ্গণ সকলের জন্য খুলে দেওয়া সম্ভব নয়। আগামী ১৫ দিনের মধ্যেও সে ব্যবস্থা করা সম্ভব হবে না বলেই জানান তাঁরা। বেলুড় মঠ কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, ১৬-২০ জুনের মধ্যে ভক্তরা মঠে প্রবেশ করতে পারবেন। শনিবার বৈঠক করে জানিয়ে দিল তারাপীঠ মন্দির কমিটি।যে পন্থা নিতে চলেছে মন্দির কর্তৃপক্ষ…

মন্দিরের সামনে বসবে স্যানিটাইজ গেট ,তার মধ্যে দিয়েই সকলকে মন্দিরে ঢুকতে হবে,প্রত্যেকের মুখে মাস্ক, গালভস আবশ্যক মন্দিরে ১০ জনের বেশি ভক্ত নয়। কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে থাকবে মন্দির চত্বর। আপাতত মন্দির কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, যদি সব ব্যবস্থা করা সম্ভব হয় তাহলে ১৫ জুন মন্দির খুলতে পারে। তবে তার আগে আগামী ১৪ তারিখ আরও একটি বৈঠকে বসবে কর্তৃপক্ষ, তারপরই মন্দির খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

বেলুড় মঠে সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ জানিয়েছেন, মঠে মানা হবে একাধিক সুরক্ষাবিধি। কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে দিয়েই মঠে পূর্নার্থীদের প্রবেশ করানো হবে। একসঙ্গে ১০ জনের বেশি মঠে প্রবেশ করতে পারবেন না। প্রত্যেক দর্শনার্থীকে করা হবে থার্মাল চেকিং।জুতো রাখার বিশেষ বন্দোবস্ত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *