রাজ্যের বিভিন্ন পুরসভায় সপ্তাহব্যাপী লকডাউন

 সৌজন্যে :ইন্টারনেট -রাজ্যজুড়ে ছড়িয়ে পড়ছে করোনা আক্রান্তের সংখ্যা । রাজ্য সরকার গোষ্ঠী সংক্রমণের কথা ঘোষণা করেছে । সেইসঙ্গে রাজ্যজুড়ে চলছে সপ্তাহে দুদিন করে লকডাউন । কিন্তু এত করেও সংক্রমণ আটকানো যাচ্ছে না । তাই পরিস্থিতি বিবেচনা করে রাজ্যজুড়ে বিভিন্ন পুরসভা সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করেছে। 


সংক্রমণ আটকাতে জেলাশাসকের নির্দেশে শনিবার থেকে নতুন করে কালনায় পাঁচদিনের লকডাউন ঘোষণা করল কালনা পুরসভা । জরুরি পরিষেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে। পুলিসকে পরিস্থিতি শক্ত হাতে লকডাউন মোকাবিলার করার নির্দেশ দেওয়া হয়েছে ।
মেমারি পুরসভা আগামী ২৬, ২৭ ও ২৮ জুলাই মেমারি পুর এলাকার মোট ১৬টি ওয়ার্ডে লকডাউন ঘোষণা করা হল । জরুরি বা অত্যাবশ্যকীয় পরিষেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে বলে জানিয়েছেন মেমারি পৌরসভার প্রশাসক স্বপন বিষয়ী । রাজ্য সরকার ২৫ ও ২৯ জুলাই গোটা রাজ্যে লকডাউন ঘোষণা করায় মেমারি পুরসভার ১৬টি ওয়ার্ডে ২৫ থেকে ২৯ জুলাই টানা পাঁচ দিন লকডাউন চলবে।
বীরভূমের ৬টি পুরসভা নলহাটি, সিউড়ি, বোলপুর, সাঁইথিয়া, দুবরাজপুর এবং রামপুরহাট- বীরভূমের ৬টি পুরসভায় ৬ দিনের লকডাউন। ২৬ তারিখ থেকে ৩১ তারিখ পর্যন্ত দুপুর ১২টা থেকে রাত্রি ১০ টা পর্যন্ত সম্পূর্ণ লকডাউন থাকবে । ভাঙার চেষ্টা হলে তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে ।
হালিশহর ও কাঁচরাপাড়া পুরসভা আগামী সোমবার সকাল ৬টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত হালিশহর ও কাঁচরাপাড়া পুরসভার অধীনস্থ পুরো অঞ্চলে সম্পূর্ণ লকডাউন থাকবে। জরুরি পরিষেবা ছাড়া কোনওকিছু খোলা রাখার অনুমতি দেয়নি বীজপুর থানা। 
বারাসত পুরসভা বারাসতে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা । এখানাকার মানুষের সচেতনতা নিয়ে বারবার প্রশ্ন তুলেছে প্রশাসন । তবে এবার শক্ত হাতে লকডাউন মোকাবিলায় নামছে পুলিস । শনিবার  থেকে ৭ দিনের জন্য পূর্ণাঙ্গ লকডাউন বারাসত পুরসভার ৩৫টি ওয়ার্ডে । জরুরি পরিষেবা ছাড়া সবকিছু বন্ধ ।
উত্তর বারাকপুর পুরসভা উত্তর বারাকপুর পুরসভা এলাকায় ২৭ তারিখ সোমবার থেকে ৩১ জুলাই শুক্রবার পর্যন্ত সম্পূর্ণ লকডাউন থাকবে। শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য ও জরুরি পরিষেবাগুলি চালু থাকবে। দুধ, ওষুধের দোকান, রেশন খোলা থাকবে। বাদবাকি সব বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *