পুরভোট এপ্রিলেই,প্রস্তুতির নির্দেশ জেলাশাসকদের

সৌজন্যে ইন্টারনেট : সব জেলার জেলাশাসকদের  প্রস্ত্তুত থাকার নির্দেশ দিলেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা।

এপ্রিলেই পুরভোট। এই মর্মে ১৮ জেলার জেলাশাসককে প্রস্তুত থাকতে নির্দেশ দিলেন  কমিশন। প্রতিটি জেলায় স্পর্শকাতর এলাকা চিহ্নিত করার কাজ শুরু করতে বলা হয়েছে জেলাশাসকদের। পাশাপাশি, জেলায় কোনও সংঘর্ষ হলে, সেগুলি নজরে রাখতে বলা হয়ছে। তবে ভোটের চূড়ান্ত দিনক্ষনের জন্য  কিছুটা অপেক্ষা করতে হবে। ভোট কবে, কোথায় আগামী সপ্তাহে তা জানা যাবে বলে  ইঙ্গিত পাওয়া গেছে ।
মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়েছেন পুরভোটে অশান্তি বরদাস্ত নয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারিতে সতর্ক প্রশাসনও। দিন ঘোষণা না হলেও, তড়িঘড়ি সব জেলার জেলাশাসকদের আজ তৈরি থাকার নির্দেশ দিলেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। পুলিস সুপারদের সঙ্গে যোগাযোগ রাখার নির্দেশ দেন তিনি। মনে করা হচ্ছে, এপ্রিলের মাঝামাঝি রাজ্যের শতাধিক পুরসভায় নির্বাচন হবে। তার আগে যথেষ্ট সতর্ক প্রশাসন। কোনও ভাবেই গায়ের জোরে ভোট করা যাবে না বলেও কাউন্সিলরদের হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূল দল।
 মনোনয়ন পত্র জমা থেকে ভোটদান পর্ব, কোনও সময়ই যাতে অশান্তি না হয়, তার জন্য তৈরি থাকতে সব জেলার জেলাশাসকদের। অপ্রীতিকর ঘটনা রুখতে জেলা শাসকদের সেই জেলার পুলিস সুপারদের সঙ্গে যোগাযোগ রাখার কথা বলা হয়েছে। 
 নির্দেশ পাওয়ার  পরই আজ তত্‍পরতা দেখা গিয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনে। বুধবার চন্দ্রকোনা পুর এলাকায় রুট মার্চ করে বিশাল পুলিস বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *