তৃণমূলে ফিরতে চান বরখাস্ত মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, বালুরঘাট: আসন্ন বিধানসভা ভোটে দলের টিকিট মেলেনি। তাই গোঁসা করে দল ছেড়ে বিজেপিতে নাম লিখিয়েছিলেন প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা দক্ষিণ দিনাজপুরের তপনের তৃণমূল বিধায়ক বাচ্চু হাঁসদা। গত বুধবারই হেস্টিংসে বিজেপির কার্যালয়ে হাজির হয়ে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত থেকে গেরুয়া পতাকা নিয়েছিলেন। পরের দিনই দলবদলের কারণে মন্ত্রীর পদ খুঁইয়ে ছিলেন। দলবদলের সাতদিন কাটতে না কাটতেই ফের নিজের পুরনো দলে ফিরতে চেয়ে দলের জেলা নেতৃত্বের কাছে আর্জি জানিয়েছেন তপনের বিদায়ী বিধায়ক। যদিও ‘দলবদলু’ বিধায়ককে ফের দলে ফেরানো নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে বুধবার জানিয়েছেন জেলা তৃণমূলের সভাপতি তথা গঙ্গারামপুরের বিধায়ক গৌতম দাস।

 গত বুধবার বিজেপিতে নাম লেখালেও এক সপ্তাহে বিজেপির কোনও দলীয় সভা-কর্মসূচিতে দেখা যায়নি বাচ্চু হাঁসদাকে। যার ফলে নানা জল্পনা দানা বেঁধেছিল। পদ্ম শিবিরের জেলা নেতৃত্বকে এড়িয়ে সরাসরি মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ করে বিজেপিতে তাঁর যোগদানকে ভালভাবে মেনে নিতে পারেননি বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার সহ দলের অন্যান্য নেতারা। কেন বিজেপিতে যোগ দিয়েও তিনি নিস্ক্রিয় হয়ে রয়েছেন তা নিয়ে এদিন সকালে যোগাযোগ করা হলে ‘নব্য’ বিজেপি নেতা বাচ্চু হাঁসদা কোনও রাখঢাক না রেখে বলেন, ‘বিজেপিতে যোগ দেওয়ার পরে দলের জেলাস্তরের কোনও নেতা-কর্মী আমার সঙ্গে যোগাযোগ করেননি।

আমাকে দলীয় কর্মসূচি কিংবা সভায় যোগদানের জন্য কেউ আমন্ত্রণটুকু জানাননি। উল্টোদিকে আমার পুরনো দল তৃণমূলের রাজ্য ও জেলাস্তরের নেতারা আমাকে ফের দলে ফেরার অনুরোধ জানিয়েছেন। তাই সম্মানের সঙ্গে কাজ করতে ফের তৃণমূলে ফেরার সিদ্ধান্ত নিয়েছি। পুরনো দলে ফেরার আগ্রহ প্রকাশ করেছি। তৃণমূল নেতৃত্ব সিদ্ধান্ত নেবে আমাকে ফেরানো হবে কি হবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *