দুদিন সম্পূর্ণ অন্ধকারে

দুদিন সম্পূর্ণ অন্ধকারে ডুবে যাচ্ছে গোটা দেশ। কেন্দ্রীয় সরকারের বেসরকারীকরণ নীতির প্রতিবাদে, সারা দেশে বিদ্যুত্‍ কর্মচারীরা ২৮ এবং ২৯ মার্চ ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার বিদ্যুত্‍ কর্মচারী ও প্রকৌশলীদের জাতীয় সমন্বয় কমিটির সভায় দেশব্যাপী এই ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাই এই দুই দিনে সারাদেশে বিদ্যুতের সমস্যা হতে পারে বলে জানানো হচ্ছে।

অল ইন্ডিয়া পাওয়ার ইঞ্জিনিয়ার্স ফেডারেশনের সভাপতি শৈলেন্দ্র দুবে বলেছেন যে, সমস্ত রাজ্যের বিদ্যুত্‍ কর্মচারীরাও কেন্দ্রীয় সরকারের বেসরকারীকরণ নীতির প্রতিবাদে ধর্মঘটে যোগ দেবেন।অল ইন্ডিয়া পাওয়ার ইঞ্জিনিয়ার্স ফেডারেশনের সভাপতি শৈলেন্দ্র দুবে বলেছেন যে, সমস্ত রাজ্যের বিদ্যুত্‍ কর্মচারীরাও কেন্দ্রীয় সরকারের বেসরকারীকরণ নীতির প্রতিবাদে ধর্মঘটে যোগ দেবেন।

মূল দাবীগুলো কী কী??

শৈলেন্দ্র দুবে বলেন, কেন্দ্রের বেসরকারিকরণ নীতির কারণে কর্মচারীদের মধ্যে হতাশা রয়েছে। বিদ্যুত্‍ শ্রমিক ও প্রকৌশলীদের প্রধান দাবী হল, বিদ্যুত্‍ (সংশোধনী) বিল ২০২১ প্রত্যাহার করে সব ধরনের বেসরকারিকরণ প্রক্রিয়া বন্ধ করতে হবে। এছাড়াও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে বিশেষ করে মুনাফা অর্জনকারী চণ্ডীগড়, দাদরা নগর হাভেলি, দমন দিউ এবং পুদুচেরিতে বিদ্যুত্‍ বেসরকারিকরণের সিদ্ধান্ত অবিলম্বে বাতিল করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *