কাল থেকে লকডাউন রাজ্য, কি কি পাবেন আর কি কি পাবেন না

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে  হাসপাতাল, বিমানবন্দর, রেল স্টেশন, বাসস্ট্যান্ড সহ পরিবহণ লকডাউনের আওতায় পড়বে না। খাদ্য ও অত্যাবশ্যকীয় পণ্য বহনকারী গাড়িগুলিও এই আওতায় পর্বে না। 


 অনেকেই ভাবছেন যে  লকডাউন আবার কি ? জরুরি অবস্থায় মানুষের গতিবিধি স্তব্দ  করে দেওয়া।কলকাতাসহ সমস্ত পৌর এলাকা বা শহর  লকডাউন হচ্ছে।জনগণের কথা ভেবে বা জনগণের স্বার্থেই প্রশাসন চাইছে প্রয়োজনে ছাড়া  কেউ ঘরের বাইরে বেরোবেন না। কিন্রু এই লক ডাউন ভয়ের নয়,নিজেদের সুরক্ষার জন্য এই লক ডাউন।এর  আওতায়  কোনও জরুরি পরিষেবা পড়ছে না । খাবার-ওষুধ, জ্বালানি সহ বিভিন্ন জরুরি পরিষেবা  মিলবে আগের মতোই। হাসপাতাল, অ্যাম্বুল্যান্স , ঔষধের দোকান সহ জরুরি পৌর পরিষেবাও আগের মতো সচল থাকবে।  
কেন্দ্রের সাথে কাঁধ মিলিয়ে ,হাতে হাত মিলিয়ে রাজ্য কাজ করছে এবং কেন্দ্রের কথায় লকডাউন ঘোষণা করা হয়েছে।আগামী ২৭ মার্চ পর্যন্ত চলবে আপাতত এই লকডাউন ।রাজ্য সরকার বিজ্ঞপ্তি দিয়ে এই লকডাউনএর কথা জানায় । বন্ধ থাকবে রাখতে হবে দোকানপাঠ। ২৩মার্চ সোমবার  বিকেল থেকে রাজ্যে কোথাও কোনও গণপরিবহণ চালু থাকবে না।সমস্ত  দোকান, অফিস, কল কারখানা, গোডাউন বন্ধ থাকবে । বিজ্ঞপ্তি দিয়ে সবাইকে বাড়িতে থাকার আর্জি জানিয়েছে রাজ্য প্রশাসন।এছাড়া হেল্প লাইন চালু থাকছে,কোনো সমস্যা থাকলে সেখানে জানানো যাবে।নিজেদের স্বার্থে ,পরিবারের স্বার্থে এই কয়েকটা দিন ঘর ছেড়ে বেরোবেন না বলেও বার বার অনুরোধ করা হয়েছে। সমস্ত দূরপাল্লার ট্রেন ,লোকাল ট্রেন বাতিল বলে জানানো হয়েছে রেল করতি পক্ষ থেকে। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *