আমফানের জেরে বন্ধ কেবল পরিষেবা ২দিনে চালু করার আশ্বাস কর্মকর্তাদের

“২ দিনে কলকাতায় পরিষেবা স্বাভাবিক করা  হবে।চলছে  ২০ঘন্টা করে কাজ।  তবে জেলায় হয়তো সময় লাগবে জানালেন কেবল কর্তারা ।

আমফনের তান্ডব পেরিয়ে গেলো ৪দিন। ভয়ঙ্কর সেই দিন এখনো অনেক এর রাতের ঘুম কেড়ে নিয়েছে।মোবাইল ,নেট,ইলেকট্রিক পরিষেবা কোথাও কোথাও চালু করা হচ্ছে।ভয়ঙ্কর অবস্থা কেবল পরিষেবা। এখনো চালু করা সম্ভব হয়নি। রাতদিন জেগে কাজ চলছে।খুব তাড়াতাড়ি এই পরিষেবা চালু করা সম্ভব হবে বলে জানালেন সিটি ও জিটিপিএল এর কর্মকর্তারা। তবে জেলায় সম্বভ না হলেও  এই পরিস্থিতিতে আগামী ২ দিনের মধ্যে কলকাতায় পরিষেবা স্বাভাবিক করার আশ্বাস দিল ২টি কেবল সংস্থা, সিটি কেবল ও GTPL KCBL।


সিটি কেবলের পক্ষের সংস্থার কর্তা সুরেশ শেঠিয়া বলেন, “আগামিকালের মধ্যে সিটি কেবলের ৯০ শতাংশ পরিষেবা ফেরত আনার চেষ্টা করা হচ্ছে । ঝড়ে যেমন তার ছিঁড়ে গিয়েছে, তেমনই গাছ কাটার সময়ও অনেক জায়গায় তার ছিঁড়ছে। সবমিলিয়েই সময় লাগছে। মানুষকে একটু ধৈর্য ধরতে হবে।” তিনি আরও বলেন, “কোভিডের জন্য এতদিন ধরে লকডাউন চলছে। লকডাউনের জন্য কর্মী সংখ্যা কম। দিন-রাত এক করে কাজ করছেন কর্মীরা। এতবড় বিপর্যয়। একটু তো ধৈর্য ধরতে হবে।”একইসঙ্গে, GTPL KCBL-এর  ম্যানেজিং ডিরেক্টর বিজয় কুমার আগারওয়াল আশ্বাস দেন, “২ দিনে কলকাতায় পরিষেবা স্বাভাবিক হবে। তবে জেলায় একটু সময় লাগবে।” তিনিও বলেন, “আমরা রাত-দিন এক করে কাজ করছি। যেহেতু সব জায়গায় আমাদের ওভারহেড তারের মাধ্যমে যোগাযোগ, সেখানে ঝড়ের জেরে সব গাছ তারের ওপর এসে পড়েছে। বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। তার সব ছিঁড়ে গিয়েছে। হাত জোড় করে মানুষকে বলছি, একটু ধৈর্য ধরুন। আমরা দ্রুত পরিষেবা দেব।”
পাশাপাশি জেলার কেবল অপারেটররা জানাচ্ছেন এই লকডাউন ও আমাদের ছেলেরা পরিষেবা দিয়েছে। নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মই কাঁধে করেছে ,কিন্তু এতো বড় বিপর্যয় ,সময় লাগবে। আমাদের ও অনেক ক্ষতি হয়ে গেছে। মানুষকে পরিষেবাসের দেবার লক্ষেই সেই সব ক্ষতির কথা ভুলে আপাতত পরিষেবা চালু করার কথা ভাবছি। একটু সহযোগিতা করুন ,তাড়াতাড়ি চালু করার চেষ্টা চলছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *