সিপিআইএম এর আইন আমান‍্য আন্দোলনে বিধায়কের অফিস ভাঙচুর ও সরকারি সম্পত্তি নষ্ট করার প্রতিবাদে ধিক্কার মিছিল তৃনমূলের

বুধবার বিকেলে সিপিআইএম কর্মী সমর্থকদের আইন অমান্য আন্দোলনকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় বর্ধমান শহরের প্রাণকেন্দ্র কার্জন গেট চত্বর। একাধিক সরকারি সম্পত্তি ভাংচুর করার অভিযোগ উঠেছে সিপিআইএম কর্মী সমর্থকদের বিরুদ্ধে। কার্জন গেট চত্বরে অবস্থিত বিধায়ক খোকন দাসের বিধায়ক সহায়তা কেন্দ্র ভাঙচুর করেছে বলে অভিযোগ সিপিআইএমের বিরুদ্ধে।

তারই জেরে এদিন সন্ধ্যায় একটি ধিক্কার মিছিল তৃণমূল কংগ্রেসের। কার্জন গেট থেকে মিছিল করে বিরহাটা প্রযন্ত তারা এই মিছিল করেন। এইদিন এই মিছিলে উপস্থিত ছিলেন বর্ধমান শহরের প্রত্যেকটি ওয়ার্ডের কাউন্সিলর সহ তৃণমূলের অন্যান্য কর্মী সমর্থকরা। মিছিল থেকে তৃনমূল কাউন্সিলর নরুল আলম বলেন, বর্ধমানের প্রাণকেন্দ্র কার্জন গেটর সৌন্দর্যায়ন ভেঙে চুরে নষ্ট করেছে সিপিআইএম এর হার্মাদ বাহিনী এবং বিধায়ক খোকন দাসের বিধায়ক সহায়তা কেন্দ্র ভাঙচুর করেছে। যেখান থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ পরিষেবা পায় ।

এর প্রতিবাদে এই দিন তারা রাস্তায় নেমেছেন। অবিলম্বে মোঃ সেলিম সহ অন্যান্য নেতৃত্বদের গ্রেপ্তারি চায় বলে দাবি জানিয়েছেন তারা। প্রসঙ্গত পূর্ব বর্ধমান জেলা সিপিআইএমের ডাকে জেলাশাসকের কাছে আইন অমান্য কর্মসূচি। বুধবার এই কর্মসূচি ঘিরে রণক্ষেত্র হয়ে উঠল এলাকা। বামেদের মিছিল আটকাতে রীতিমত হিমশিম খেতে হয় পুলিশকে। কাঁদানে গ্যাস, জলকামান ব্যবহার করা হয় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ।

অন্যদিকে আজকে বিদায়ক খোকন দাস ছিলেন না তিনি এখন দিল্লিতে রয়েছেন, আজ রাতেই তার ফেরার কথা। তার নির্দেশে ধিক্কার মিছিল অনুষ্ঠিত হয়। আগামীকাল বর্ধমান শহরে বিধায়কের নেতৃত্বে মিছিল হবে বলে জানান উপস্থিত নেতৃত্বরা।

অন্যদিকে তৃণমূলের সাধারণ সম্পাদক কাঞ্চন কাজী জানান আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের দল করি তাই তার যে নির্দেশ বদলা নয় বদল চাই  আমরা সেই নীতিকে মেনে চলছি । শহরকে শান্তি রাখতে এই ধিক্কার মিছিলের আয়োজন করেছি। আমরা চাইলে একটা সিপিএমের কর্মী সমর্থক  যেতে পারতেন না।

তৃণমূলের সাধারণ সম্পাদক আব্দুল রব জানান যেভাবে তৃণমূল কংগ্রেসের বিধায়ক খোকন দাস বর্ধমান শহরের উন্নয়ন করছেন বর্ধমান কার্জন গেটের সামনে সৌন্দর্যায়ন করছেন সেই উন্নয়নকে সহ্য করতে না পেরেই সিপিআইএমের তাণ্ডব বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *