প্রশাসনিক ভবনের ঢিল ছোড়া দূরত্বে দালালচক্র

দেবু সিংহ :মালদা — মালদা জেলা প্রশাসনিক ভবনের ঢিল ছোড়া দূরত্বে খোলা আধার সেবা কেন্দ্রে এবারে দালালচক্রের অভিযোগ উঠল। অর্থের বিনিমযয়ে  আধার কার্ডের কুপন কেনাবেচার অভিযোগ উঠল। এই অভিযোগ তুলেছেন গ্রাহকরা। গ্রাহকদের অভিযোগ 500 টাকার বিনিময়ে লাইনে না দাঁড়িয়ে আধার কার্ড তৈরি করে দেওয়া হবে এমন প্রতিশ্রুতি দিচ্ছে আধার কেন্দ্রের বাইরে ঘোরাঘুরি করা কিছু যুবক এবং ব্যক্তি। 


 ইংলিশ বাজারের বাধা পুকুর থেকে আসা এক মহিলা এদিন অভিযোগ করলেন আধার কার্ড তৈরি করে দেবার নাম করে তার কাছ থেকে 500 টাকা নেওয়া হয়েছে। মঙ্গলবার তাকে ডাকা হয়েছিল। কিন্তু আজ তিনি এখানে এসে দেখছেন ঐ ব্যক্তি নেই। অন্য এক গ্রাহকের অভিযোগ ভোরবেলা থেকে লাইনে দাঁড়িয়ে আছেন তিনি। অথচ তাকে কুপন দেওয়া হলো না। অথচ এখান থেকে বলা হচ্ছে প্রতিদিন 150 জন এই পরিষেবা পাবেন। অথচ তার সামনে মোটে 56 জন লাইনে দাঁড়িয়ে ছিল।
উল্লেখ্য মালদা জেলা প্রশাসনের উদ্যোগে জেলা গ্রাম উন্নয়ন ভবনের সামনে খোলা হয়েছে আধার সেবা কেন্দ্র। ছুটির দিনেও খোলা থাকছে এই কেন্দ্র। নতুন আধার কার্ড তৈরি এবং সংশোধন করতে পারবেন গ্রাহকরা। কিন্তু এবারে প্রশাসনিক ভবনের ঢিল ছোড়া দূরত্বে এই দালালচক্রের অভিযোগ ঘিরে সরগরম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *