তৃনমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত আরামবাগ

শুভজিৎ ঘোষ :হুগলী – রাজ্যের শাসকদলের দুটি গোষ্ঠীর মধ্যে এলাকা দখলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠলো হুগলির আরামবাগ থানার হরিণখোলা ২নম্বর গ্রামপঞ্চায়েত এর তাজপুর গ্রাম। এদিন সংঘর্ষে বোমা ও গুলি চলে বলে অভিযোগ।এই ঘটনায় শেখ ইব্রাহিম খাঁ নামে এক তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা যায়। আহতরা আরামবাগ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এলাকায় উত্তেজনা থাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।  হাসপাতাল সূত্রে খবর, জখমদের মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর। 


 এতদিন  ছোটখাটো অশান্তি লেগে থাকলেও, এমন ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়নি। সমস্যার সূত্রপাত দিন তিনেক আগে থেকে। দুই গোষ্ঠীর মধ্যে অশান্তি চরমে পৌঁছয়। বুধবার দিনভর প্রকাশ্যেই দুই গোষ্ঠীর মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। তাতেই আতঙ্কিত হয়ে পড়েন ঘোলতাজপুর গ্রামের বাসিন্দারা। রাতটুকু সব শান্ত থাকার পর আজ সকাল থেকে ফের উত্তেজনার পরিস্থিতি।

ঘটনার খবর শুনে হুগলি জেলা তৃণমূল সভাপতি দিলীপ যাদব জানান, তিনি আরামবাগে গিয়ে স্থানীয় নেতৃত্বের সঙ্গে কথা বলার পরই সবটা স্পষ্ট হবে। দোষীদের যথাযথ শাস্তির আশ্বাস দিয়েছেন তিনি। শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব বন্ধ করতে বারবার হুঁশিয়ারি দিয়েছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তা সত্ত্বেও কোথাও কোথাও গোষ্ঠীদ্বন্দ্ব কাঁটা যে রয়েই গিয়েছে, শেখ চন্দনের মৃত্যুই তার প্রমাণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *