গলসী আসনে বিজেপি প্রার্থী বদল

পূর্ব বর্ধমানের গলসী আসনে প্রার্থী বদল করল বিজেপি। প্রথমে এই কেন্দ্রে প্রার্থী করা হয়েছিল তপন কুমার বাগদিকে। তিনি আজ, সোমবার মনোনয়নপত্র জমা দিয়েছেন। কিন্তু তারপর দিল্লি বিজেপির তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ওই কেন্দ্রে নতুন প্রার্থী করা হচ্ছে শ্রী বিকাশ বিশ্বাসকে। এই কেন্দ্রটি তফসিলি জাতির জন্য সংরক্ষিত। এর আগে বিজেপি একাধিক কেন্দ্রে প্রার্থী বদল করেছে। এমনকি প্রার্থীর কেন্দ্র বদল করা হয়েছে। এদিন ফের একটি কেন্দ্রের প্রার্থী বদল করল গেরুয়া শিবির।

জানা গিয়েছে, গলসীতে প্রথম যাঁকে প্রার্থী করা হয়েছিল তাঁর বেশ কিছু আইনি জটিলতা রয়েছে। মামলা মোকদ্দমার বিষয় রয়েছে। সে কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। ইতিমধ্যেই পুরুলিয়ার জয়পুরের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল হয়েছে। ওই কেন্দ্রে তৃণমূল লড়তেই পারেনি। আদালতে গিয়েও সুরাহা হয়নি। সিঙ্গল বেঞ্চের রায়কে খারিজ করে দেয় ডিভিশন বেঞ্চ। হতে পারে সে কারনেই বাড়তি সতর্ক বিজেপি।

এর আগে চৌরঙ্গী ও কাশিপুর-বেলগাছিয়ার প্রার্থী ঘোষণা করে বিড়ম্বনায় পড়তে হয়েছিল বিজেপিকে। প্রয়াত প্রদেশ কংগ্রেস সভাপতি শিখা মিত্র এবং কাশীপুর-বেলগাছিয়ার বিদায়ী তৃণমূল বিধায়ক মালা সাহার স্বামী তরুণ সাহাকে প্রার্থী করে গেরুয়া শিবির। কিন্তু তাঁরা সাফ জানিয়ে দেন তাঁরা বিজেপি করেন না, তাই প্রার্থী হবেন না। শেষমেশ প্রার্থী বদল করতে হয় দীনদয়াল উপাধ্যায় মার্গকে। তৃণমূলও অনেক আসনে প্রার্থী বদল করেছে। গতকালই কল্যাণী আসনে প্রার্থী বদল করে শাসকদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *