মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি , অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হত্যা করার হুমকি দিয়েছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত এক কলেজের জুওলজি বিভাগের অধ্যাপক অরিন্দম ভট্টাচার্য। তাঁর বিরুদ্ধে লালবাজারে অভিযোগ জানাতে চলেছেন তমাল দত্ত ও দেবর্ষি রায়।তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরেই ওই অধ্যাপক বিতর্কিত কথাবার্তা বলেন। কিন্তু এতদিন তা হোয়াটসঅ্যাপের মধ্যেই সীমাবদ্ধ ছিল। এবার কোনো কিছুকেই তোয়াক্কা না করে ফেসবুকে এই বিপজ্জনক মন্তব্যটি করেছেন তিনি।

জানা গেছে, একটি ফেসবুক গ্রুপে রাজ্যসরকারের বিভিন্ন কর্মকান্ড নিয়ে তর্কবিতর্ক চলাকালীন হঠাত্‍ ‘মুখ্যমন্ত্রীকে হত্যা করতে চাই’ বলে ওঠেন অধ্যাপক। তাঁর ধারাবাহিক মন্তব্য দেখে অনুমান করা হচ্ছে স্ত্রীর চাকরি না থাকার ব্যাপারেও তিনি রাজ্য সরকারের ওপর ক্ষিপ্ত। অভিযোগকারীদের বক্তব্য, একজন অধ্যাপক যদি রাজ্যের মুখ্যমন্ত্রী সম্পর্কে এ ধরনের মন্তব্য করেন, তা হলে নিরাপত্তার বিষয়টি নিয়ে ভাবনাচিন্তার অবকাশ থাকে।

সেই কারণেই তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন যে লালবাজারে বিষয়টি জানাবেন। বর্তমানে শুধু রাজনীতি বলে নয় দুনিয়ার সব বিষয়কে নিয়েই ফেসবুকে আলোচনা, সমালোচনার ঝড় বয়ে যায়। কোথাও কোথাও তা এভাবেই মাত্রা ছাড়িয়ে সমাজের পরিকাঠামোকে তো ক্ষতি করেই পাশাপাশি এক বিকৃত মস্তিষ্কের চিন্তাভাবনা দ্বারা প্রভাবিত হয়ে অসামাজিক কাজ করতে অনুপ্রাণিত হয়ে পরেন অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *