পানীয় জলের সংকট

দীর্ঘদিন ধরে পানীয় জলের সংকটে নাজেহাল অবস্থা গাজোল ব্লকের দেওতলা গ্রাম পঞ্চায়েতের দহিল গ্রামের বাসিন্দাদের।

দীর্ঘদিন ধরে পানীয় জলের সংকটে নাজেহাল অবস্থা গাজোল ব্লকের দেওতলা গ্রাম পঞ্চায়েতের দহিল গ্রামের বাসিন্দাদের। প্রচন্ড গরমের মধ্যে পরিস্রুত পানীয় জল না মেলায় দুর্ভোগের মুখে পড়তে হয়েছে সংশ্লিষ্ট গ্রামের শতাধিক বাসিন্দাদের। গ্রাম থেকে প্রায় এক কিলোমিটার দূরে গিয়ে নলকূপের জল সংগ্রহ করে আনত হচ্ছে বাসিন্দাদের । এনিয়ে পঞ্চায়েত এবং প্রশাসন কর্তৃপক্ষের বিরুদ্ধে চরম অসন্তোষ ছড়িয়েছে দহিল গ্রামের বাসিন্দাদের । তাঁদের অভিযোগ, সামনে বছর পঞ্চায়েত নির্বাচন। গ্রামে কেউ ভোট চাইতে আসলেই তাদের কাছে পানীয় জলের ব্যবস্থা করবেন গ্রামবাসীরা।

দেউতলা গ্রাম পঞ্চায়েতের দহিল গ্রামে প্রায় ৫০০ পরিবারের বসবাস । দিনমজুরি, কৃষি কাজ এবং মাছ চাষ করাই হচ্ছে এই গ্রামের বাসিন্দাদের মূল জীবিকা। অথচ দীর্ঘদিন ধরে গ্রামে পানীয় জলের কোন ব্যবস্থাই করতে পারেনি সংশ্লিষ্ট পঞ্চায়েত কর্তৃপক্ষ বলে অভিযোগ। সামান্য জল ব্যবহারের ক্ষেত্রে পুকুর বা অন্য জলাশয় ব্যবহার করতে হয় গ্রামবাসীদের।

পানীয় জলের জন্য এক কিলোমিটার দূরে গিয়ে নলকূপ থেকে সেই জল সংগ্রহ করে আনতে হয় গ্রামবাসীদের। এই অবস্থায় গ্রামের মধ্যে পরিস্থিত পানীয় জলের নলকূপ বসানোর দাবি জানিয়েছেন বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *