তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসনের  মূল প্রবেশ পথকে আটকে বিক্ষোভ শুরু করে।

বাঁকুড়া জেলার শ্রেষ্ঠ শিল্প অঞ্চল বলতে মেজিয়া শিল্পাঞ্চল কে ধরা হয়।  এখানেই অবস্থিত দামোদর ভ্যালি কর্পোরেশনের মেজিয়া থার্মাল পাওয়ার স্টেশন। দামোদর ভ্যালি কর্পোরেশন এর মেজিয়া থার্মল  পাওয়ার স্টেশনের  কাজের সাথে বিভিন্ন দপ্তরে  এলাকার বহু মানুষ কাজ করছেন। ভেতরের বনভূমি রক্ষণাবেক্ষণ ও সৌন্দর্যায়ন  জন্য দামোদর ভ্যালি কর্পোরেশন এবং ওয়েস্ট বেঙ্গল ফরেস্ট ডিপার্টমেন্ট এর যৌথ উদ্যোগে তিনশোরও বেশী ঠিকা শ্রমিক কুড়ি বছর ধরে কর্মরত ছিল।

মঙ্গলবার হঠাৎ করে সেই কর্মীরা যখন কাজে যোগ দেওয়ার জন্য যায়, তারা গিয়ে দেখে মেজিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের URF রেঞ্জ অফিস তালা দেওয়া,ফলে শ্রমিকেরা দামোদর ভ্যালি কর্পোরেশনের কাছে এই ব্যাপারে জানতে গেলে কর্তৃপক্ষ জানায় এই ব্যাপারে তারা কিছু জানেনা ফরেস্ট ডিপার্টমেন্ট জানে।সংশ্লিষ্ট বনদপ্তর এর অফিসের সামনে প্রথমে বিক্ষোভ দেখান, পরে মিছিল করে শ্রমিকেরা দুর্লভপুর বড়জোড়া শিল্প করিডোরের রাস্তা অবরোধ করেন এবং তাপবিদ্যুৎ কেন্দ্রের আবাসনের  মূল প্রবেশ পথকে আটকে বিক্ষোভ শুরু করে।

ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়,  পরে পুলিশের তৎপরতায় আন্দোলনকারীদেরকে রাস্তা থেকে সরানো হয়। এক বিক্ষোভরত ব্যক্তি জানায় তারা পুরো বিষয়টি দামোদর ভ্যালি কর্পোরেশন এর সাথে সাথে স্থানীয় প্রশাসনকে ও পুরো বিষয়টি জানিয়েছে এর যদি কোনো সুরাহা না মেলে তাদের আন্দোলন এভাবেই চলবে। অন্যদিকে ডিভিসি কর্তৃপক্ষের তরফে ডিজিএম প্রবীর চাঁদ  জানান শ্রমিকদের সাথে মও চুক্তির সমাপ্ত হয়েছে তাই কিছুদিন তাদের কর্মহীন হয়ে থাকতে হবে, তবে খুব শিগগিরই পুনরায় তাদের কাজে যোগদান করানো হবে বলে আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *