স্বাস্থ্য সাথী কার্ডে চিকিৎসার নামে ‘জালিয়াতি’র অভিযোগ

বাঁকুড়াঃ স্বাস্থ্য সাথী কার্ডে চিকিৎসার নামে ‘জালিয়াতি’র অভিযোগে বাঁকুড়ার তিনটি বেসরকারী নার্সিং হোমকে শোকজ করলো রাজ্য স্বাস্থ্য দপ্তর। খবরে প্রকাশ এই তালিকায় সোনামুখীর বিজয়কৃষ্ণ নার্সিং হোম, গ্লোকাল হাসপাতাল ও ওন্দার আনন্দময়ী নার্সিং হোমের নাম রয়েছে। তবে সোনামুখীর বিজয়কৃষ্ণ নার্সিং হোম কর্তৃপক্ষের তরফে রাজ্য সরকারের তরফে ‘সাময়িক নার্সিং হোম’ বন্ধের কথা স্বীকার করা হলেও ‘গ্লোকাল হাসপাতালে’র তরফে স্বাস্থ্য সাথী প্রকল্পে চিকিৎসা পরিষেবা বন্ধ রাখার নির্দেশ পেয়েছেন বলে দাবি করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি পশ্চিম মেদিনীপুরের গড়বেতার এক রোগীর পরিবারের তরফে স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে রাজ্য স্বাস্থ্য দপ্তর। আর তারপরেই এই সিদ্ধান্ত বলে জানা গেছে।

সোনামুখী বিজয়কৃষ্ণ নার্সিং হোমের ম্যানেজার কাঞ্চন পাল বলেন, সরকারী নির্দেশে অনির্দিষ্ট কালের জন্য আমাদের নার্সিং হোমে রোগী ভর্তি বন্ধ থাকছে। তবে স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে তারা কোন জালিয়াতি করেননি বলে দাবি করেন। একই সঙ্গে রাজ্য স্বাস্থ্য দপ্তরের শোকজের জবাব তারা দিয়েছেন বলে দাবি করেন।

অন্যদিকে গ্লোকাল হাসপাতালের আর.এম.ও প্রীতম দেবনাথ বলেন, সরকারী নির্দেশে আপাতত স্বাস্থ্য সাথী কার্ডে রোগী ভর্তি বন্ধ থাকলেও 'ক্যাশ পেমেন্টে' চিকিৎসা পরিষেবা চালু থাকবে। কি কারণে শোকজ করা হয়েছে, তা তার জানা নেই। তবে শোকজের জবাব দেওয়া হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *