শ্রাদ্ধ শান্তির ৭ দিন পর হেলতে দুলতে বাড়ি ফিরলেন ‘মৃত’ ব্যক্তি

INTERNET- শ্রাদ্ধ শান্তি মিটে গেছে সপ্তাহখানেক আগে। কিন্তু রাখে হরি তো মারে কে! শ্রাদ্ধের ৭ দিন পর দিব্যি হেলতে দুলতে বাড়ি ফিরলেন ‘মৃত’ ব্যক্তি। এক্কেবারে ফিট অ্যান্ড ফাইন হয়ে। ঘটনাটি ঘটেছে রাজস্থানের রাজসামান্দ জেলায়। জানা গেছে গত ১১ মে বাড়ি থেকে কাউকে কিছু না বলেই বেরিয়ে গিয়েছিলেন ওমকার গারুলিয়া। উদয়পুরে গিয়ে লিভারের সমস্যায় অসুস্থ হয়ে পড়েন তিনি। মাদকাসক্ত হওয়ায় হাসপাতালেও ভর্তি করতে হয় তাঁকে। পরিবারের কাছে কোনও খবরই ছিল না।

ঠিক ওই দিনেই রাজসামান্দের আর কে হাসপাতালে ভর্তি হন গোবর্ধন প্রতাপ নামের এক ব্যক্তি। চিকিত্‍সা চলাকালীন হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। কিন্তু সেই মৃতদেহ সনাক্ত করতে কেউ না আসায় তা মর্গেই পড়ে ছিল বলে খবর। স্থানীয় পুলিশ জানিয়েছে, আমাদের হাসপাতাল থেকে বলা হয় একটা মৃতদেহ সনাক্ত করা যায়নি। তিন দিন ধরে মর্গে পড়ে রয়েছে। আমরা তখন লাশের বিভিন্ন ছবি লোকজনের মধ্যে ছড়িয়ে দিই। পরিবারের লোকজনই গোলমাল পাকিয়েছে বলে দাবি পুলিশের।

মে মাসের ১৫ তারিখ শ্রাদ্ধ হয় ওমকারের। আর ২৩ তারিখ সশরীরে বাড়ি ফেরেন তিনি। নিজের শ্রাদ্ধের কথা শুনে রীতিমতো চমকে গিয়েছিলেন বছর ৪০-এর ওই ব্যক্তি। তাঁকে বাড়ি ঢুকতে দেখে ভূত দেখার মতো চমকে উঠেছিলেন আত্মীয়রাও। রাজসামান্দ জেলার আর কে হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য তাঁদের তরফে কিছু গাফিলতি হয়েছে বলে মেনে নিয়েছেন। তাঁদের বক্তব্য, ‘আজকাল হাসপাতালে রোগীর খুব চাপ রয়েছে। বোঝাপড়ার অভাবের জন্যই এমন একটা ঘটনা ঘটল। এ ব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’ আসল মৃত গোবর্ধন বাবুর পরিবারকেও পরে খবর দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *