মৃতদের পরিবারকে ২.৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে

বিধংসী সাইক্লোনে বিধ্বস্ত বাংলা। নেই নেটওয়ার্ক, এখনও পর্যন্ত অন্ধকারে ডুবে বাংলার একাংশ। বিভিন্ন জায়গায় গাছ পড়ে রীতিমত শশ্মানের চেহারা বাংলার একাংশে। এই পরিস্থিতিতে ক্রমশ মৃত্যুর খবর আসছে বিভিন্ন জায়গা থেকে। এখনও পর্যন্ত যে খবর রাজ্যের কাছে এসেছে তাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, এখনও পর্যন্ত আমফানে রাজ্যে মৃত ৭২।

 বুধবার রাতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান যে রাজ্যের খুব বড় ক্ষতি হয়ে গিয়েছে৷ এবং যা পরিস্থিতি চারিদিকে, তাতে সঠিক ক্ষতির পরিমাণ জানতেই লেগে যাবে ৩-৪ দিন৷মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, শুধু কলকাতায় ১৫ জনের মৃত্যু হয়েছ।


 রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত গোটা রাজ্যে ৭২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে ৷ এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনায় মৃত ৭, উত্তর ২৪ পরগনায় আমফানে ১৭ জনের মৃত্যু, হাওড়ায় মৃত্যু ৩ জনের, হুগলিতে মৃত্যু ৪ জনের, পূর্ব মেদিনীপুরে আমফানের বলি ৬ ৷ পশ্চিম মেদিনীপুর থেকেও ২ জনের মৃত্যুর খবর এসেছে ৷ পূর্ব বর্ধমানে আমফানের বলি ১, নদিয়ায় আমফানের জেরে ৪ জনের মৃত্যু, সুন্দরবনে ৪ জনের মৃত্যু, ডায়মন্ড হারবার থেকে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে,পূর্ব মেদিনীপুর ৬, রানাঘাট থেকে ৬ ও বারুইপুর থেকে ৬ জনের মৃত্যুর খবর মিলেছে ৷ গ্রাম থেকে শহর, আমফানের জেরে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে ৷  দুর্ভাগ্য অনেক মানুষের ক্ষতি হয়েছে। মৃত্যু হয়েছে। তবে সরকার পাশে আছে মানুষকে ভয় না পাওয়ার আবেদন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। অন্যদিকে, মৃতদের পরিবারকে ২.৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *