বেআইনীভাবে আধার কার্ড তৈরীর অভিযোগে এক যুবককে আটক

বাঁকুড়াঃ বেআইনীভাবে আধার কার্ড তৈরীর অভিযোগে এক যুবককে আটক করলো পুলিশ। ধৃতের নাম সজল পাঁজা। বাঁকুড়ার বিষ্ণুপুর থানা এলাকার মড়ার গ্রামের ঘটনা।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, সোনামুখী থেকে সজল পাঁজা নামে এক যুবক শনিবার মড়ার গ্রামে আসে। ৫০০ থেকে ৭০০ টাকা ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রের বিনিময়ে গ্রামের মানুষের আধার কার্ড তৈরীর কাজ শুরু করে। পরে গোপন সূত্রে খবর পেয়ে মড়ার গ্রামের ভিলেজ পুলিশ হান্নান খানের সাহায্যে বিষ্ণুপুর থানার পুলিশ ঐ যুবককে গ্রেফতার করে। একই সঙ্গে আধার কার্ড তৈরীর প্রয়োজনীয় যন্ত্রপাতি পুলিশ বাজেয়াপ্ত করে বলে জানা গেছে।

আশপিয়া মণ্ডল নামে এক মহিলা বলেন, ভোটার কার্ড, আধার কার্ডের জেরক্স, পঞ্চায়েত প্রধানের শংসাপত্র ও ৭০০ টাকার বিনিময়ে ফিঙ্গার প্রিন্ট দিয়ে গ্রামে আসা ঐ যুবকের কাছে আধার কার্ড করাই। এর আগে একাধিকবার নানান জায়গাতে চেষ্টা করেও তাঁর আধার কার্ড না হওয়ায় এখানে তিনি লাইনে দাঁড়িয়েছেন বলে জানান।

ঘটনার কথা স্বীকার করে নিয়েছে পুলিশও। বিষ্ণুপুরের এসডিপিও কুতুবউদ্দিন খান বলেন, সোনামুখীর বাসিন্দা সজল পাঁজা নামে এক যুবক টাকার বিনিময়ে জালি আধার কার্ড তৈরীর অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি ঘটনার তদন্ত চলছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *