বিধ্বংসী ফর্মে মুম্বইয়ের তারকা পৃথ্বী শ

অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্ট খেলার পরেই জাতীয় দলে ব্রাত্য হয়ে গিয়েছেন। তিন ফরম্যাটের ক্রিকেট থেকেই বাদ পড়েছেন পৃথ্বী শ। জাতীয় দল থেকে বাদ পড়ার পর থেকেই ঘরোয়া ক্রিকেটে বিধ্বংসী ফর্মে মুম্বইয়ের তারকা। চলতি বিজয় হাজারে ট্রফিতে চতুর্থ শতরান করে ফেললেন তিনি। আপাতত তিনিই বিজয় হাজারের সর্বোচ্চ রান সংগ্রাহক।

পালাম-এ স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে কর্ণাটকের বিরুদ্ধে খেলতে নেমে পৃথ্বী শ আরো একবার শতরান করে ফেললেন। মাত্র ৭৯ বলে। যা তাঁর চলতি টুর্নামেন্টে চতুর্থ। ২১ বছরের তারকা শতরান করলেন ১২টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে। নিজে শেষ পর্যন্ত ১২২ বলে বিধ্বংসী ১৬৫ করে গেলেন। নিজের ইনিংসে পৃথ্বী সাজালেন ১৭টি বাউন্ডারি এবং ৭টি বিশাল ওভার বাউন্ডারিতে।

চলতি বিজয় হাজারেতে পৃথ্বী সবমিলিয়ে করে ফেললেন ৭৭৪ রান। সর্বোচ্চ রান সংগ্রহকারীদের মধ্যে তিনিই শীর্ষে। বিজয় হাজারেতে তিনটে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তরুণ এই তারকা। তার মধ্যে তিনি একটি দ্বিশতরান এবং জোড়া সেঞ্চুরি করেছেন। তুখোড় ফর্মে থাকা পৃথ্বী চলতি সপ্তাহের শুরুতেই মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির রেকর্ড ভেঙেছিলেন। লিস্ট-এ টুর্নামেন্টে রান তাড়া করে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক এখন তিনিই। মঙ্গলবারই সৌরাষ্ট্রের বিপক্ষে রান তাড়া করে ১২৩ বলে ১৮৫ হাঁকিয়ে গিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *