ফোন পে নেট ব্যাঙ্কিং এ জালিয়াতি….উদাও ৫১০০০ টাকা


তুহিন শুভ্র আগুয়ান:-কোলাঘাটঃ মহামারী করোনার ছুটিতে নিজের বাড়িতে এসেছিলেন কলকাতার বেলুড় রামকৃষ্ণ মিশনের ফটোগ্রাফির ছাত্র শুভম দত্ত।বাড়ি পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট থানার বড়িশা গ্রামে ।                     এরমাঝে নিজের অজান্তেই নেট ব্যাঙ্কিং জালিয়াতির শিকার হলেন ওই ছাত্র। অভিযোগ গত বুধবার সকালে হঠাৎই তার অজান্তে নিজের ফোন পে একাউন্ট থেকে প্রায় 51,000 টাকা তুলে নেয় প্রতারকরা। এরপরই জেলা সাইবার সেলের দ্বারস্থ হয়েছেন ওই প্রতারিত ছাত্র।


ছাত্রের দাবি, বুধবার সকাল দশটা নাগাদ হঠাৎ তার মোবাইলে একটি ফোন আসে। এরপর ওই ফোন থেকে তাকে দাবি করা হয় যে দ্রুত তার ফোন পে’র রিয়ার্স গ্রহণ করার জন্য। ওই ছাত্র রিয়ার্স গ্রহণ করতে বারবার অস্বীকার করলে তাকে ওই ফোন থেকে রিয়ার্স গ্রহণের জন্য চাপ দেওয়া হয়। এরপর সেইমতো রিয়ার্স গ্রহণ করে ওই ছাত্র। আর এরপর কয়েক মিনিটের মধ্যেই নিজের অ্যাকাউন্ট থেকে প্রায় 51,000 টাকা তুলে নেয় প্রতারকরা। জানা গেছে, ছাত্রের ওই ফোন পে অ্যাকাউন্টের সঙ্গে নিজের এসবিআই ব্যাংকের একটি অ্যাকাউন্ট সংযুক্ত করা রয়েছে। 
               আরও দেখুন https://www.youtube.com/watch?v=gzsjkAZfh6s
আর সেই একাউন্টে প্রায় 51 হাজার টাকা ছিল ওই ছাত্রের। সেখান থেকেই পুরো টাকা মিনিটের মধ্যে গায়েব করে দেয় প্রতারকরা। এমন পরিস্থিতিতে এখন নেট ব্যাঙ্কিং নিয়ে  আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়।আমি চাই এইধরনের ব‍্যাঙ্কিং প্রতারণার ঘটনায় পুলিশ সঠিক ব‍্যাবস্থা নিলে তবেই এমন ঘটনা কমবে” বা ঠেকানো যাবে। ইতিমধ‍্যে ছাত্রের অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করেছে জেলা সাইবার সেলের আধিকারিকরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *