দেশের হয়ে প্রথম ট্রফি জয়ের স্বাদ

আনহেল দি মারিয়ার গোলে মারাকানায় শাপমুক্তি ঘটেছে লিওনেল মেসির। দেশের হয়ে প্রথম ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন। এরই মধ্যে ট্রফি উত্‍সর্গ করতে গিয়েও চমক দেখালেন আর্জেন্তিনার অধিনায়ক। দেশবাসীকে বার্তা দিলেন করোনা পরিস্থিতিতে নিজের সুরক্ষিত রেখে তবেই এই সাফল্য উদযাপন করার।

মেসি নিজের ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, এই কোপা আমেরিকা অসাধারণ ছিল। এটা আমরা সকলেই জানি কিছু ক্ষেত্রে আরও উন্নতির জায়গা রয়েছে। তবে এই টুর্নামেন্টে সকলেই নিজেদের উজাড় করে দিয়েছেন। এই দলটাকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পালন করার সুযোগ পেয়ে আমি ভাগ্যবান, গর্বিত। এই সাফল্যকে আমি আমার পরিবারকে উত্‍সর্গ করতে চাই, পরিবারের সদস্যরা আমাকে এগিয়ে চলার শক্তি দিয়ে চলেছেন। আমি এই সাফল্য উত্‍সর্গ করব আমার সেইসব বন্ধুদের যাঁদের আমি খুব ভালোবাসি এবং সেইসব মানুষকে যাঁরা আমাদের উপর আস্থা রেখেছেন। সর্বোপরি এই সাফল্য উত্‍সর্গ করব আর্জেন্তিনার সাড়ে চার কোটি নাগরিককে, যাঁরা এখন করোনার মতো মারাত্মক ভাইরাসের বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করছেন। বিশেষ করে তাঁদের যাঁরা ব্যক্তিগতভাবে এই ভাইরাসের সংক্রমণের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছেন। উল্লেখ্য, দক্ষিণ আমেরিকার দেশগুলির মধ্যে আর্জেন্তিনায় কোভিড-১৯ সংক্রমণ উদ্বেগজনক ইতিমধ্যেই প্রায় এক লক্ষ মানুষ করোনায় মারা গিয়েছেন।

কিংবদন্তি দিয়েগো মারাদোনাকেও এই সাফল্য উত্‍সর্গ করেছেন মেসি। তিনি লিখেছেন, আমরা জানি তিনি যেখানেই থাকুন আমাদের সমর্থন করেছেন। একইসঙ্গে মেসি সকলের উদ্দেশে সাবধানবাণী দিয়ে বলেছেন, এই সাফল্য উদযাপনের সময় সকলকেই নিরাপদ ও সুরক্ষিত থাকতে হবে। নিজেদের প্রতি যত্নশীল হতে হবে। স্বাভাবিক জনজীবনে ফিরতে এখনও অনেক সময় লাগবে। আমি আশাবাদী, এই খুশির মুহূর্ত আমাদের সকলকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে আরও কিছুটা শক্তি জোগাবে। সবশেষে ঈশ্বরকে ধন্যবাদ জানিয়ে মেসি লিখেছেন, ঈশ্বর আমাকে যা কিছু দিয়েছেন সেজন্য ধন্যবাদ, ধন্যবাদ আর্জেন্তিনায় জন্মগ্রহণ করতে পেরেছি বলে।

এবারের কোপা আমেরিকায় দলকে চ্যাম্পিয়ন করানোর পাশাপাশি মেসি সর্বাধিক গোলদাতার পুরস্কার পেয়েছেন। কনমেবল মেসি ও নেইমারকে যৌথভাবে টুর্নামেন্টের সেরা হিসেবে ঘোষণা করেছে। অনেকে ফাইনালে মেসিকে চেনা ছন্দে না দেখার আক্ষেপ করায় কোচ স্কালোনি জানিয়েছেন, চোট থাকলেও মেসি সেমিফাইনাল ও ফাইনালে খেলেছেন। এটাই সবচেয়ে বড় কথা। মেসিকে ছা়ড়া মাঠে নামার কথা আমরা ভাবতেই পারি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *