ক্ষমতাচ্যুত ইমরান, পাকিস্তানের ক্রিকেট বোর্ড প্রধানের পদ ছাড়তে পারেন রামিজ

অনাস্থা ভোটে হেরে যাওয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যেতে হয়েছে ইমরান খানকে। পাক অ্যাসেম্বলিতে মধ্যরাতের নাটক শেষে যবনিকা পতন হয়েছে ইমরান সরকারের।

সুনিতা ঘোষ :-অনাস্থা ভোটে হেরে যাওয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যেতে হয়েছে ইমরান খানকে। পাক অ্যাসেম্বলিতে মধ্যরাতের নাটক শেষে যবনিকা পতন হয়েছে ইমরান সরকারের। এবার শোনা যাচ্ছে পিবিসির চেয়ারম্যানের পদ থেকে সরে যেতে চলেছেন রামিজ রাজা। প্রাক্তন বিশ্বকাপ জয়ী পাক অধিনায়ক ইমরানের অত্যন্ত আস্থাভাজন রামিজ আইসিসির বৈঠকের জন্য এখন দুবাইতে রয়েছেন। পিসিবি প্রধানের পদত্যাগের ব্যাপারে কোনো মন্তব্য করেননি রামিজ।

একপ্রকার ইমরানের কথাতেই পাক ক্রিকেট বোর্ডের দায়িত্বভার গ্রহণ করেছিলেন রামিজ। গত বছর সেপ্টেম্বরে তাঁর দেশের ক্রিকেট বোর্ডের ৩৬ তম চেয়ারম্যান হয়েছিলেন। সূত্র মারফত খবর, “ইমরানের ইচ্ছেতেই রামিজ বোর্ড প্রধান হয়েছিল। ইমরানের অধীনে যাঁরাই খেলেছে তাঁরা প্রত্যেকেই ওঁকে শ্রদ্ধা করে। ধারাভাষ্যকার, টিভি বিশেষজ্ঞ হিসেবে রামিজ যথেষ্ট ভাল জীবন কাটাচ্ছিল। কিন্তু ইমরান বলায় ও সব ছেড়ে বোর্ডের দায়িত্ব নেয়। রামিজ নিজেও আগে বলেছে যে ইমরান প্রধানমন্ত্রী থাকা পর্যন্তই ও বোর্ডের প্রধান থাকবে।”

 

তবে পাকিস্তানের নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রী নিজে সরাসরি পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত করেন। পরে যিনি নতুন প্রধানমন্ত্রী হবেন তিনি চাইলে রামিজকে নিজের পদে বহাল রাখতে পারেন। তবে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া পর্যন্ত রামিজ সেই পদে থাকতে চান কিনা সেটা দেখার বিষয়। সেপ্টেম্বরে বোর্ড প্রধান হওয়ার পর থেকে অনেক পরিবর্তন করেছেন রামিজ। ঘরোয়া ক্রিকেটে যেমন বদল আনার পাশাপাশি সরিয়ে দিয়েছেন মিসবা উল-হক এবং ওয়াকার ইউনিসকে। লাহোরের উৎকর্ষ কেন্দ্রের প্রধানকেও তিনি সরিয়ে দেন। পদত্যাগ করেন সিইও ওয়াসিম খানও। শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী হলে তিনি রামিজকে পদত্যাগ করার কথা বলতে পারেন। পাক বোর্ডের প্রধান হিসেবে আবার ফিরতে পারেন তাঁর পছন্দের নজম শেটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *