এবার হদিশ মিলল ভুয়ো দলিল লেখক চক্রের

মালদাঃ-এবার হদিশ মিলল ভুয়ো দলিল লেখক চক্রের।মালদহের চাঁচলে এমনি ভূয়ো দলিল লেখক চক্র সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ তুললেন সরকারি লাইসেন্স প্রাপ্ত দলিল লেখকরা।ভুয়ো ওই দলিল লেখকরা গোপনে বিএলএলআরও সই জাল করে জমি কেনা বেচা করছে বলে অভিযোগ।সোমবার চাঁচল-২ নং ব্লকের বিএলএলআরও অফিসে ভুয়ো দলিল লেখকের বিরুদ্ধে সরব হওয়ির পাশাপাশি তাদের বিরূদ্ধে ব‍্যবস্থা নেওয়ার দাবিতে বিক্ষোভ দেখান লাইসেন্স প্রাপ্ত দলিল লেখকরা।বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ও উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে বলে জানিয়েছছেন বিএলএলআরও।

চাঁচল-২ বিএলএলআরও ও দলিল লেখক সূত্রে জানা গেছে,চাঁচল-২ নং ব্লক ‘ল’ ক্লার্ক এস‍্যোশিয়েশনের পক্ষ থেকে প্রায় চল্লিশ জন অনুমোদন প্রাপ্ত দলিল লেখক রয়েছেন।কিন্ত তাদের অভিযোগ,এই দপ্তরে জাল দলিল লেখকের রমরমা কারবার চলছে।এমনকি গায়ের জোড়ে জমি কেনা বেচার কাজ করছে।বিএলএলআরও আধিকারিকের নাকের ডগায় ভুয়ো দলিল লেখকদের মারফতে জালিয়াতি করে জমিকেনাবেচা সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ।
বিষয়টি নিয়ে বিএলএলআরও কে জানিয়েও কোনো সুরাহ হয়নি বলে অভিযোগ লাইসেন্স প্রাপ্ত দলিল লেখক নাজিরুল ইসলামের।ভুয়ো দলিল লেখক চক্র বন্ধের দাবিতে সরব হওয়ায় তাদের সংগঠনের সম্পাদক মহঃ খলিলুর রহমানকে বাড়ি যাওয়ার পথে বেধড়ক মারধর করে ভুয়ো দলিল লেখকরা বলে অভিযোগ। ঘটনার বিবরণ চাঁচল থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করা হয়েছিল বলে জানান সংগঠনের সদস‍্যরা।
ভুয়ো দলিল চক্র বন্ধের দাবিতে ব্লক প্রশাসন ও চাঁচল মহকুমা ভূমি সংস্কারক আধিকারিককে লিখিত আকারে বিষয়টি জানিয়েছেন ওই সংগঠন।সোমবার চাঁচল-২ নং ব্লক ভূমি সংস্কারক দপ্তর ঘেরাও করে বিক্ষোভ টানা দু-ঘন্টা পর স্বাভাবিক হয়।তাদের দাবী না মানা হলে বৃহত্তর আন্দোলনে নামার হুশিয়ারি দিয়েছেন।

যদিও ভুয়ো দলিল চক্রের বিষয়টি নিয়ে চাঁচল-২ নং ব্লকের বিএলএলআরও রাম প্রসাদ চাকি কে ধরা হলে তিনি সাফাই দেন, সই জাল নিয়ে বিষয়টি জানা নেই।এছাড়াও লাইসেন্স প্রাপ্ত দলিল লেখকদের সমস‍্যা গুলো আওতায় পড়েনা।তবুও তাদের সমস‍্যা নিয়ে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *