অবৈধভাবে জমি দখল নিয়ে বিবাদ, অভিযোগ হুমকি দেওয়া হচ্ছে প্রাণে মেরে ফেলার,আতঙ্কে দিন কাটছে পরিবারের

মালদা : জমি নিয়ে বিবাদ। অভিযোগ বে-আইনি প্রক্রিয়ায় জমি দখল করা হচ্ছে। বাধা দিতে গেলে প্রাণে মেরে ফেলার হুমকি আসছে। ভয়ে মুখ খুলতে পারছে না কেউ। সুবিচার চেয়ে থানার দ্বারস্থ প্রতিবেশীরা। অবৈধভাবে জায়গা দখল করে বাড়ি তোলা নিয়ে বিবাদের সূত্রপাত মালদহের হরিশ্চন্দ্রপুর থানা এলাকায় তুলসিহাটা গ্রাম পঞ্চায়েতে।

স্থানীয় সূত্রে জানা যায় এলাকার ব্যবসায়ী কালীচরণ সাহা তুলসিহাটা সদর এলাকায় তার বাড়িতে গিয়ে অবৈধভাবে পার্শ্ববর্তী নিরঞ্জন রায়ের জায়গা দখল করে নিচ্ছেন। প্রতিবেশীরা এ বিষয়ে কালীচরণ বাবুর কাছে জানাতে এলে তিনি ও তার পুত্র শশী কুমার সাহা প্রতিবেশীদের প্রাণে মেরে ফেলবার হুমকি দিচ্ছেন এবং প্রতিবেশীদের জায়গা অবৈধভাবে দখল করে একতলা দোতলা এবং তিন তালা পর্যন্ত করে চলেছেন। প্রাণভয় প্রতিবেশীরা কিছু বলতে চাইছেন না। কিছু বলতে গেলেই তাদের মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে। এভাবেই ভয়ে ভয়ে দিন গুজরান করছেন অসহায় নিরঞ্জন রায়ের পরিবার।

মূল অভিযোগকারী নিরঞ্জন রায়ের জামাই অনিল রায় জানান আমাদের প্রতিবেশী কালীচরণ সাহা গায়ের জোরে আমাদের জায়গা দখল করে বাড়ি তৈরি করছেন। এমনকি ওপরের দিকে দোতালা তৈরি করতে গিয়ে তিনি আমাদের বাড়ির ছাদের উপর দিয়ে বিল্ডিং নির্মাণ করছেন। কিছু দিন আগে ওপরে জানালা তৈরি করতে গিয়ে স্টিলের টুকরো পড়ে আমার শাশুড়ি গুরুতর আহত হয়েছে। এ বিষয়ে ওদের জানাতে গেলে ওরা পাল্টা আমাদেরকে হুমকি দিচ্ছে। আমরা এ বিষয়ে থানায় অভিযোগ করেছি।

এ প্রসঙ্গে নিরঞ্জন রায়ের ছেলে ভোলা রায় জানান আমরা গরীব মানুষ। ওরা টাকার বলে গায়ের জোরে আমাদের জায়গা দখল করে বাড়ি তুলছে। কিছু বলতে গেলেই পাল্টা আক্রমণ করতে আসছে। আমরা বহুবার আবেদন করেছি আমাদের বাড়ির ছাদের উপর যাতে কোন রকম ঘর না করে। কিন্তু কোন কথাই তারা শুনছে না। তাই বাধ্য হয়ে আইনের দ্বারস্থ হয়েছি।

এলাকার পঞ্চায়েত সদস্য শশীভূষণ পান্ডে জানান এই এলাকায় একটা বাড়ি তৈরীর নিয়ে সমস্যা বহুদিন থেকে তৈরি হয়ে আছে। এই এলাকার বাসিন্দা কালীচরণ সাহা ও তার ছেলে শশী সাহা অবৈধভাবে গরিব মানুষদের জায়গা দখল করে বাড়ি তৈরি করে চলেছে। এরা উদ্দেশ্য প্রণোদিত ভাবে এলাকার গরিব মানুষদের জায়গা দখল করতে চাইছে। প্রতিবাদ করতে গেলেই হুমকি দিচ্ছে। আমরা মনে করি এ বিষয়ে প্রশাসন অবিলম্বে করার ব্যবস্থা নিক।

এ প্রসঙ্গে অভিযুক্ত কালীচরণ সাহা ক্যামেরার সামনে কোনো মন্তব্য করতে চাননি, যদিও ফোনে তিনি জানান আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ সব ভিত্তিহীন,আমাকে চক্রান্ত করে ফাঁসানো চেষ্টা করছে, আমার জায়গায় আমি দেওয়াল দিচ্ছি।

এ প্রসঙ্গে হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস জানিয়েছেন তুলসিহাটা এলাকায় এই নিয়ে একটি অভিযোগ জমা পড়েছে সমস্ত ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

হরিশ্চন্দ্রপুর এলাকায় জমি নিয়ে বিবাদ নতুন ঘটনা নয়। বিভিন্ন সময় দেখা যায় জমি মাফিয়াদের দৌরাত্ম্য। এ ক্ষেত্রে দেখা যাচ্ছে ওই পরিবার জোর করে বে-আইনিভাবে জায়গা দখল করছে।অবৈধভাবে জায়গা দখল করে বাড়ি তোলা নিয়ে বিবাদের সূত্রপাত হরিশ্চন্দ্রপুর থানা এলাকায় তুলসিহাটা গ্রাম পঞ্চায়েতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *