হোমিওপ্যাথি ওষুধ ঘিরে মানুষের ভিড় বর্ধমান হোমিওপ্যাথি কলেজে

নিজস্ব সংবাদদাতা :বর্ধমান –সারা বিশ্বে করোনা ভাইরাসের আক্রান্ত ও মৃত্যুর দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এর ফলে স্বাভাবিক ভাবেই মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। ভারতে এই রোগে মৃত্যু সংখ্যা প্রায় ২০০০।সারা বিশ্বের বিজ্ঞানীরা  কোবিড -১৯ এর প্রতিষেধক বের করার জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে। কিন্তু  এখনো পর্যন্ত এই রোগের সেভাবে সফলতা আসেনি।ভারত সরকারের আয়ুষ মন্ত্রক এর নির্দেশনায় ও সেন্ট্রাল কাউন্সিল অফ হোমিওপ্যাথি র অনুমোদনে কোবিড -১৯ এর বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সারা দেশে হোমিওপ্যাথি কলেজ গুলি থেকে বিনা মূল্যে বিতরণ করা হচ্ছে হোমিওপ্যাথি ঔষধ আর্সেনিক অ্যালবাম ৩০। 


পূর্ববর্ধমান জেলার শহর বর্ধমানে রাজগঞ্জের বর্ধমান হোমিওপ্যাথি মেডিকেল কলেজ হাসপাতাল থেকেও এই ওষুধ বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। কলেজ এর অধ্যক্ষ তথা সুপারেন্টেন পান্নালাল দে জানান এটি করোনা ভাইরাসের ওষুধ নয় ,এই ওষুধ টি সেবন করলে COVID -১৯ এর প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে।তিনি আরো জানান যেহেতু বিশ্ব স্বাস্থ সংস্থা এই ওষুধটির উপর এখনো পর্যন্ত কোনো বিধি নিষেধ আরোপ করেননি,সেহেতু ধরে নিতে হবে তাদের অনুমোদন আছে। পান্নালাল দে আরো জানান হোমিওপ্যাথি তে কোনো ভেকসিন হয় না।COVID -১৯ যে ভাবে বৃদ্ধি পাচ্ছে তার আশঙ্খা  এটি গোষ্ঠী সংক্রমনে পরিণত হতে পারে।এই রোগের ওষুধ বের করার জন্য হোমিওপ্যাথি চিকিৎসকরা বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছেন বলে দাবি করেন।

তিনি অভিযোগের সুরে বলেন অশিক্ষিত মানুষের পাশাপাশি বেশ কিছু শিক্ষিত মানুষ সচেতন না হওয়ার ফলেই সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এই সংক্রমণ বৃদ্ধি যাতে না পায় তার জন্য তিনি সকলকেই মাক্স ব্যবহার ,সাবান দিয়ে হাত ধোয়া ,স্যানিটাইজার ব্যবহার করা ও সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানান। এই ওষুধ পর পর তিন দিন সকালে খালি পেটে খেতে হবে,এবং আবার একমাস পর একই ভাবে তিনদিন খেলে এই রোগের  প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে। একবছর এর পর থেকে সব বয়সের পুরুষ ও মহিলারা এটি খেতে পারবেন।  
আরও বিস্তারিত জানতে  দেখুনhttps://www.youtube.com/watch?v=tonW6_F5ypA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *