রাত ভোর পড়ে রইল করোনায় আক্রান্ত মৃত বৃদ্ধা,মৃতদেহ সৎকারের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি

সোভান দাস :কলকাতা -কেষ্টপুরে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত ভোর পড়ে রইল করোনায় আক্রান্ত মৃত বৃদ্ধা। মৃতার নাম ঊষা রানী মন্ডল বয়স 75. বিধান নগর মিউনিসিপ্যালিটির 26 নম্বর ওয়ার্ডের কেষ্টপুরের তিন নম্বর সমরপল্লী এলাকার বাসিন্দা।  গত চার পাঁচ দিন ধরে জ্বর সর্দি-কাশির উপসর্গ নিয়ে ভুগছিলেন তিনি। প্রাথমিকভাবে স্থানীয় ডাক্তার তার চিকিৎসা করছিলেন পরে ডাক্তারের পরামর্শে তার করোনা পরীক্ষা হয়। বুধবার রাত নটায় রিপোর্টে ধরা পড়ে তার করণা হয়েছে। 

বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত করণা পরীক্ষার রিপোর্ট নিয়ে তার পরিবারের সদস্যরা বিভিন্ন হাসপাতালে ঘুরতে থাকে। করণা পজিটিভ দেখে সরকারি থেকে বেসরকারি সব হাসপাতাল বেড নেই বলে তাদের ফিরিয়ে দেয়। বৃহস্পতিবার বাড়িতেই ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। বৃহস্পতিবার সন্ধ্যা 6 টার সময় বাড়িতেই মৃত্যু হয় ঊষারাণী দেবীর। 

এরপর শুরু হয় মৃতদেহ সৎকারের যুদ্ধ। রাতভর বাড়িতেই পড়ে থাকে মৃতদেহ স্বাস্থ্য ভবন থেকে স্থানীয় বাগুইআঁটি থানার পুলিশ, পুরসভা থেকে কাউন্সিলর সকলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও বিফল হন ঊষারাণী দেবীর পরিবার। সরকারের তরফ থেকে মৃতদেহ সৎকারের বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। রাস্তায় বসে সরকারি সাহায্যে মৃতদেহ সৎকারের দিকে তাকিয়ে আছে তার পরিবার। এদিকে মৃতদেহ পচতে থাকায় করোনা সংক্রমণ আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা দেখা দিয়েছে আতঙ্কে রয়েছেন প্রতিবেশীরাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *