রাজ্যে রেশন নিয়ে কালোবাজারি বন্ধ করতে মাঠে নামলেন খাদ্যমন্ত্রী

                   সৌজন্যে :ইন্টারনেট  

মাঠে নামলেন খাদ্যমন্ত্রী, চালু করলেন টোল ফ্রি নম্বরও

রেশন নিয়ে যে কোনো বিষয় বা অভিযোগের জন্য আজ থেকে চালু হলো দুটি টোল ফ্রি নম্বর- ১৮০০৩৪৫৫৫০৫ এবং ১৯৬৭।
 রেশন নিয়ে দুর্নীতি ও অশান্তি বন্ধ করতে ৪টি রেশন দোকান পিছু একজন করে পর্যবেক্ষক থাকার কথা জানালেন । ২৫ জন রেশন ডিলারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ জমা পড়েছে বলে জানা যায় । লকডাউন এর পর  তাঁদের বিরুদ্ধে কড়া সিদ্ধান্ত  নেওয়া হবে, বাতিলও  করা হতে পারে তাদের লাইসেন্স।বুধবার খাদ্যভবনে বিশেষ বৈঠকের পর জানালেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।


ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন জেলা থেকে রেশন নিয়ে বহু অভিযোগ এসেছে। অভিযোগ,বেশ কিছু জায়গায় রেশন ডিলাররা বিভিন্ন কারণ দেখিয়ে দোকান খুলছেন না।আবার কোথাও রেশন সামগ্রী কম দেওয়ার অভিযোগও এসেছে। সমস্যার তাড়াতড়ি সমাধানর লক্ষ্যে বুধবার খাদ্য ভবনে রাজ্যের রেশন ডিলারদের সঙ্গে জরুরি বৈঠকে বসলেন জ্যোতিপ্রিয় ,মল্লিক ।  
বৈঠকের শেষে  জ্যোতিপ্রিয় মল্লিক জানান ৪টি রেশন দোকানের পিছনে খাদ্য দফতরের একজন করে পর্যবেক্ষক থাকবেন।রেশন দোকান রোজ খোলা থাকবে। ইতিমধ্যে এপ্রিলের ৯০ শতাংশ রেশন এর সামগ্রী  ডিলারদের দিয়ে দেওয়া হয়েছে। মে মাসেরও সমস্ত জিনিস রেশন ডিলারদের ঘরে পৌঁছে  যাবে।পাশাপাশি এদিন তিনি আরও জানান, রেশন নিয়ে যাবতীয় অভিযোগ ও বিস্তারিত জানতে দুটি টোল ফ্রি নম্বর চালু করা হয়েছে।  ১৮০০৩৪৫৫৫০৫ এবং ১৯৬৭, অটো রিসিভ এই নম্বর দুটি আজ থেকে চালু হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *