বৃদ্ধা শ্রমে ফিতে কেটে উদ্বোধন করলেন মন্ত্রী

মনোজ কুমার মালিক(ভাতাড়). : ভাতাড়ের ওরগ্রাম রামমোহন রুরাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে রবিবার অনাথ আশ্রম, বৃদ্ধাশ্রম, বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা এবং পঞ্চম শ্রেণি হইতে দশম শ্রেণী পর্যন্ত গরিব ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে টিউশন পরিষেবার শুভ উদ্বোধন হলো । এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ক্ষুদ্র ও কুটির শিল্প মন্ত্রী স্বপন দেবনাথ, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা, জেলা পরিষদের বিদ্যুৎ কর্মাধ্যক্ষ জহর বাগদি, ভাতারের প্রাক্তন বিধায়ক বনমালী হাজরা, ভাতারের বিডিও অরুণ কুমার বিশ্বাস, রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক আনোয়ার হোসেন, স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান বিনয় কৃষ্ণ ঘোষ, বিশিষ্ট সমাজসেবী বিশ্বনাথ গুপ্ত, মঙ্গলকোটের পালিগ্রাম পঞ্চায়েতের উপপ্রধান শেখ মজনু, সমাজসেবী শেখ রহিম সহ আরও বিশিষ্টজনেরা।   

ওয়েলফেয়ার সোসাইটির কর্ণধার ইমামউদ্দিন শেখ জানান, জন্মসূত্রে তিনি বিহারের বাসিন্দা । ছোটবেলায় অন্যের বাড়িতে চাষের কাজ করতে আসার সময় বাবা-মা আসেন বাংলায় । সেই থেকে এখানে বসবাস । ছোটবেলা কেটেছে চরম দারিদ্র্যের মধ্যে। দারিদ্রতার নিদারুণ কষ্ট উপলব্ধি করেই তিনি শপথ নিয়েছিলেন অনাথ আশ্রম গড়ে তোলার। সেই লক্ষ্যকে সামনে রেখে রবিবার শুভ উদ্বোধন হলো সম্প্রীতি অনাথ আশ্রমের । অভিভাবকহীন যে সমস্ত ছেলে মেয়েরা তাদের পড়াশোনাকে বন্ধ করতে বাধ্য হয়েছে তাদেরকে ন্যূনতম মাধ্যমিক পাস করিয়ে নিজের পায়ে দাঁড়ানোর উদ্দেশ্যই আশ্রম গড়ে তুলেছেন বলে জানিয়েছেন তিনি । সেই সঙ্গে বর্তমান সমাজে বয়স্ক মানুষদের যেভাবে অবহেলা করা হচ্ছে তাদের সুরক্ষা দিতে গড়ে তুলেছেন বৃদ্ধাশ্রম ।

পাশাপাশি এলাকার অসহায় মানুষদের পরিষেবা দিতে এদিনে উদ্বোধন হয়েছে বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা । এলাকার পঞ্চম থেকে দশম শ্রেণী পর্যন্ত দুঃস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে টিউশনের ব্যবস্থা করেছেন তিনি । এদিন ট্রাইসাইকেল তুলে দেওয়া হয়েছে পার্শ্ববর্তী শিকারপুর গ্রামের বাসিন্দা প্রতিবন্ধী শেখ ফজলুল হককে। পুলওয়ামা কান্ডে নিহত সেনা কর্মী রাজেশ ওরাং এর মা মমতা ওরাং ও নৌবাহিনীতে কর্মরত শহীদ সেনা কর্মী মৃত্যুঞ্জয় দাস’এর স্ত্রী মঞ্জুশ্রী মহাশয়াকে সম্মানিত করা হয়েছে । শেখ ইমাম উদ্দিনের এই মানবিক কর্মকাণ্ডের ভূয়ষী প্রশংসা করেছেন মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা সভাধিপতি শম্পা ধারা থেকে এলাকার সকল শ্রেণীর মানুষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *