নিরাপত্তা চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু

প্রাণ সংশয়ের আশঙ্কা! আর সেই আশঙ্কা থেকেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। পর্যাপ্ত নিরাপত্তা চেয়ে মামলা কলকাতা হাইকোর্টে।আদালতের কাছে আবেদন জানিয়ে শুভেন্দু বলেন, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় নিরাপত্তা পেলেও যে সমস্ত জায়গায় সভা-সমাবেশ করছেন সেখানে পর্যাপ্ত নিরাপত্তা থাকে না বলেই আদালতের কাছে আবেদন শুভেন্দুর আইনজীবীর। শুধু তাই নয়, নিরাপত্তা না থাকার কারণে যে কোন সময় তিনি আক্রান্ত হতে পারেন।আর এই আশঙ্কা থেকেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়ে নিরাপত্তার আবেদন শুভেন্দু। আজ বুধবার এই সংক্রান্ত মামলা দায়ের হয়েছে। খুব শীঘ্রই এই সংক্রান্ত মামলার শুনানি হতে পারে বলে জানা গিয়েছে।

বিজেপিতে যোগদানের পরেই তাঁকে নিরাপত্তা দিয়েছে কেন্দ্রীয় সরকার। কার্যত জেড ক্যাটাগোরির নিরাপত্তা দেওয়া হয়েছে। সিআরপিএফের কম্যান্ডরা সর্বক্ষণ ঘিরে থাকে শুভেন্দুকে।সম্প্রতি জুট কমিশনের চেয়ারম্যান হয়েছেন। যা কিনা একজন কেন্দ্রীয় মন্ত্রীর সমান পদ।ন্দীগ্রামের সভায় বাইরে থেকে ঢিল ছোঁড়া হয় বলে অভিযোগ ওঠেছে। এমনকি পুরুলিয়াতে সভা চলাকালীন তৃণমূলের পতাকা লাগানো একটি গাড়ি ঢুকে যায়। একের পর এক ঘটনায় রাজ্য পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, শুভেন্দুর নিরাপত্তায় ২৪ ঘণ্টা ৩০ জন কেন্দ্রীয় জওয়ান থাকেন। এছাড়া থাকেন ১০ জন কমান্ডোও। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, শুভেন্দুর ওপর হামলার আশঙ্কা থাকায় কেন্দ্রীয় নিরাপত্তা এজেন্সির পরামর্শেই বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকে এহেন নিরাপত্তা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *