দিল্লিতে খুলল স্কুল, খুশির মেজাজে পড়ুয়ারা

আজ থেকেই দিল্লিতে খুলে গেল সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল। গত বছরের মার্চ মাসের পর এই প্রথম দিল্লিতে স্কুল খুলল। সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে চালু দশম ও দ্বাদশ শ্রেণির ক্লাস।

দেশজুড়ে এখনও চোখ রাঙাচ্ছে করোনা। সোমবার সকাল পর্যন্ত স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০,৫৭২,৬৭২। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫২,৪৫৬। রাজধানী দিল্লিতেও করোনার সংক্রমণ রয়েছে।করোনার সংক্রমণ রুখতে স্কুলে সব ধরনের সতর্কতামূল পদক্ষেপ করা হচ্ছে। আপাতত স্কুলে জমায়েত, শারীরিক ক্রিয়াকলাপে অনুমোদন দেওয়া হয়নি।স্কুলগুলির গেটে থার্মাল স্ক্যানার রয়েছে। সেই স্ক্যানার পেরিয়েই স্কুলে ঢুকতে হচ্ছে প্রত্যেককে।

Madhya Pradesh, June 10 (ANI): Students appearing in the remaining examination of higher secondary conducted by Madhya Pradesh Board of Secondary Education, in Bhopal on Wednesday. (ANI Photo)

পড়ুয়ারা অভিভাবকদের লিখিত সম্মতিপত্র নিয়ে এলে তবেই স্কুলে ক্লাস করতে পারবে। অভিভাবকদের লিখিত সম্মতিপত্র ছাড়া ছাত্রছাত্রীদের ক্লাস করতে দেওয়া হচ্ছে না। সোমবার সকাল পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ লক্ষ ৩২ হাজার ১৮৩। দিল্লিতে এখনও পর্যন্ত করোনায় ১০ হাজার ৭৩৮ জনের মৃত্যু হয়েছে। এই আবহেই দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ প্রক্রিয়া। দিল্লিতেও শুরু ভ্যাকসিনেশন। তবে এবার রাজধানীতে খুলে দেওয়া হল সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল। তবে আপাতত দশম ও দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হয়েছে। সরকারি পরামর্শ মেনে পড়ুয়াদের মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করতে উৎসাহ দিচ্ছে স্কুল কর্তৃপক্ষও। স্কুল ক্যাম্পাসের একাধিক জায়গায় রাখা হয়েছে স্যানিটাইজার। তবে দিল্লিতে কন্টেনমেন্ট জোনে থাকা কোনও স্কুলই খোলা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *