“টলিউডে মাফিয়ারাজ চলছে”প্রতিবাদে পথে নামলেন ষ্টুডিও পাড়ার শিল্পী ও কলা কুশলীরা

“টলিউডে মাফিয়ারাজ চলছে” এই অভিযোগ তুলে বারবার বিতর্কিত মন্তব্য করে চলেছেন বিজেপি নেতারা। প্রতিবাদে রবিবার সকালে পথে নামলেন ষ্টুডিও পাড়ার শিল্পী ও কলা কুশলীরা। রবিবার টালিগঞ্জ এলাকায় এক বিশাল মিছিল করেন তাঁরা। এটি সম্পূর্ণ ‘অরাজনৈতিক’ মিছিল বলেই দাবি করেন তাঁরা। যদিও রুদ্রনীল ঘোষ, বাবুল সুপ্রিয়দের নিশানা অরূপ বিশ্বাস ও স্বরূপ বিশ্বাসও উপস্থিত ছিলেন এই মিছিলে। শিল্প জগতের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে কুত্‍সা ছড়ানো হচ্ছে বলে অভিযোগ তোলেন তাঁরা। এর জন্য অবিলম্বে কেন্দ্রীয় মন্ত্রী ও এলাকার বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়কে ক্ষমা চাইতে হবে বলেও দাবি তোলেন তাঁরা।

ব্যাপক আকারে শিল্পী ও টেকনিশিয়ানরা একজোট হয়ে পথে নামেন এদিন। ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স এন্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার ডাকে এই প্রতিবাদ মিছিলে জড়ো হয়েছিলেন প্রায় হাজার দশেক শিল্পী ও কলাকুশলীরা। যদিও এই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে বিষয়টি ‘কমেডি শো’ বলে উড়িয়ে দেন বাবুল। তাঁর স্পষ্ট দাবি যাঁরা আজ মিছিলে হাঁটছেন তাঁরা কেউই স্বেচ্ছায় আসেননি। তাঁদের কার্যত ভয় দেখিয়ে ভোটের মুখে মিছিলে আসতে বাধ্য করা হয়েছে। তিনি রীতিমতো নাম করেই বলেন, এই সবই অরূপ বিশ্বাস, স্বরূপ বিশ্বাসদের কমেডি-শো।

অভিযোগ, টলিপাড়ায় মাফিয়ারাজ চলছে বলে বেশ কিছুদিন যাবত্‍ প্রচার চালাচ্ছেন বিজেপির প্রথম সারির নেতারা। প্রতিবাদকারীদের অভিযোগের তির মূলত রুদ্রনীল ঘোষ, বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পালদের মত নেতা-নেত্রীদের বিরুদ্ধে। তাঁদের অভিযোগ, বিভিন্ন জনসভায় ও সংবাদ মাধ্যমে অরূপ বিশ্বাস, স্বরূপ বিশ্বাসদের নিশানা করে বার বার একনায়কতন্ত্রের তোপ দাগছেন এঁরা। বলছেন ‘টলিউডে মাফিয়ারাজ চলছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *