ক্যাপ্টেন রাহানেকে প্রশংসায় ভরিয়ে দিলেন কোহলি৷

অ্যাডিলেড টেস্টে দেশকে একরাশ লজ্জা এনে দিয়েছিলেন বিরাট কোহলি৷ কিন্তু মেলবোর্ন ভারতকে দুরন্ত জয় উপহার দিলেন অজিঙ্ক রাহানে৷ ভারতের বক্সিং ডে টেস্ট জয়ের পর ক্যাপ্টেন রাহানেকে প্রশংসায় ভরিয়ে দিলেন কোহলি৷মেলবোর্নে ঐতিহাসিক বক্সিং ডে টেস্টে বিরাট কোহলি, রোহিত শর্মা, মহম্মদ শামির মতো তারকা ক্রিকেটারকে ছাড়ায় অজিদের পালটা দিল রাহানে অ্যান্ড কোং৷ মঙ্গলবার সকালে রাহানেদের বক্সিং ডে টেস্ট জয়ের পর টুইটারে কোহলি লেখেন, “What a win this is, absolutely amazing effort by the whole team. Couldn’t be happier for the boys and specially Jinks who led the team to victory amazingly. Onwards and upwards from here.”

এভাবেও ফিরে আসা যায়।অ্যাডিলেডে লজ্জার ইনিংসের পর মেলবোর্নে দুর্দান্ত কামব্যাক ভারতের। বক্সিং ডে’তে ঐতিহাসিক টেস্ট ৮ উইকেটে জিতে অজিদের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরাল টিম ইন্ডিয়া। আর এই জয়ের নেপথ্য কারিগর অধিনায়ক অজিঙ্কে রাহানে এবং গোটা বোলিং বিভাগ। বিশেষভাবে উল্লেখ করতে হয় দুই তরুণ ক্রিকেটার শুভমন গিল এবং মহম্মদ সিরাজের নাম।দ্বিতীয় ইনিংসে অজিরা ৬৯ রানের লিড পায়। জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৭০ রান। মাত্র ২ উইকেট হারিয়ে বক্সিং ডে টেস্ট জিতে নেয় টিম রাহানে৷

তবে, এই সামান্য রান তাড়া করতে নেমেও শুরুটা জঘন্য করে টিম ইন্ডিয়া । আরও একবার ব্যর্থ হন মায়াঙ্ক আগরওয়াল। চলতি সিরিজে একেবারেই ভাল ফর্মে নেই মায়াঙ্ক। এদিন তিনি আউট হন ৫ রানে। দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান পূজারাও। তাঁর সংগ্রহ মাত্র ৩ রান। মাত্র ১৯ রানের মাথায় ২ উইকেট পড়ে যায় ভারতের। দুই উইকেটের পতনের পর ভারতীয়দের উপর চাপ সৃষ্টির চেষ্টা করছিল অজিরা। যা কোথাও না কোথাও অ্যাডিলেডের সেই লজ্জার ৩৬ রানের ইনিংসকে মনে করাচ্ছিল। তবে, সব চাপ সামাল দেন তরুণ শুভমন গিল এবং অধিনায়ক রাহানে । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *