কেজরিওয়াল সরকার হাইকোর্টের রোষে

INTERNET: করোনা মোকাবেলায় ব্যর্থতা নিয়ে এবার দিল্লি হাইকোর্টের রোষের মুখে কেজরিওয়াল সরকার। মঙ্গলবার দিল্লি হাইকোর্ট কেজরিওয়াল সরকারকে চূড়ান্ত ভর্ত্‍সনা করেছে। করোনা নিয়ে একটি জনস্বার্থ মামলার শুনানিতে হাইকোর্ট বলেছে, দিল্লিতে অক্সিজেনের কালোবাজারি চলছে। এটা শকুনের মতো আচরণের সময় নয়।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা বিশ্ব। ভারতে দৈনিক সংক্রমণ সাড়ে তিন লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। মহারাষ্ট্র, পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ ও দিল্লিতে করোনায় মৃত্যুমিছিল শুরু হয়েছে। শ্মশানগুলিতে সারে সারে মৃতদেহ। জ্বলছে গণচিতা। তারই মধ্যে অক্সিজেন সরবরাহ নিয়ে দিল্লিতে চূড়ান্ত কালোবাজারির অভিযোগ উঠেছে।

করোনা নিয়ে একটি জনস্বার্থ মামলার শুনানিতে এদিন দিল্লি হাইকোর্ট অরবিন্দ কেজরিওয়াল সরকারকে চূড়ান্ত ভর্ত্‍সনা করেছে। হাইকোর্ট বলেছে, এটা শকুনের মতো আচরণের সময় নয়। এটা কি মানুষের মতো আচরণ? দিল্লি সরকারের পুরো সিস্টেম ভেঙে পড়েছে। আপনাদের ক্ষমতা আছে। অক্সিজেনের কালোবাজারি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিন।

প্রসঙ্গত, গত শনিবার দিল্লি হাইকোর্টের বিচারপতি বিপিন সাংভি ও রেখা পাল্লির ডিভিশন বেঞ্চ করোনা মোকাবিলায় ব্যর্থতা নিয়ে দিল্লি সরকারকে চূড়ান্ত ভর্ত্‍সনা করেছিল। একটি হাসপাতালে দায়ের করা জনস্বার্থ মামলার শুনানির সময় সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, কেন্দ্র, রাজ্য ও স্থানীয় প্রশাসনের অফিসারদের একাংশ অক্সিজেন সরবরাহে বাধা দিচ্ছেন।

জবাবে ডিভিশন বেঞ্চ রাজ্যকে বলেছিল, অক্সিজেন সরবরাহে কেন্দ্র, রাজ্য ও স্থানীয় প্রশাসনের কোন অফিসার বাধা দিচ্ছেন, তাঁদের নাম বলুন। তাঁদের ফাঁসি দেয়া হবে। আদালতের ভর্ত্‍সনার পরেও দিল্লি সরকার অক্সিজেন সরবরাহে স্বাভাবিক গতি ফিরিয়ে আনতে পারেনি। তাই মঙ্গলবার ফের হাইকোর্টের রোষের মুখে পড়তে হল কেজরিওয়াল সরকারকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *