এলার্জিকে বিদায় জানান চিরতরে

এলার্জির হাত থেকে মুক্তির জন্য অনেকেই অনেক কিছু করার চেষ্টা করেছেন।এটা কতটা বেদনাদায়ক যার আছে একমাত্র সেই ভুক্তভোগী।

ভারতবর্ষে এলার্জিজনিত রোগে আক্রান্ত লক্ষ লক্ষ মানুষ যাদের কাছে এই ব্যাধি এক অসহনীয় ব্যাধী।এলার্জির জন্য হাঁচি থেকে শুরু করে শ্বাসকষ্ট পর্যন্ত হতে পারে। এলার্জি কারো ক্ষেত্রে কম অসুবিধা করে আবার কারো জীবনকে দুর্বিসহ করে তোলে। ঘরের ধুলোবালি আর আকাঁচা জামা প্যান্ট নাড়াচাড়া করলে হঠাৎ করে শুরু হয় হাঁচি।কারোর আবার এর থেকে শ্বাসকষ্ট হতে পারে। পারফিউম,চিংড়ি মাছ, ইলিশ মাছ, গরুর দুধ, বেগুন আবার ডিম থেকেও এলার্জির কারণে চুলকানি শুরু হয় চামড়া লাল লাল হয়ে ফুলে ওঠে। এই গুলো থাকলে আপনাকে ধরে নিতে হবে আপনার এলার্জি আছে।

এলার্জির হাত থেকে মুক্তির জন্য অনেকেই অনেক কিছু করার চেষ্টা করেছেন।এটা কতটা বেদনাদায়ক যার আছে একমাত্র সেই ভুক্তভোগী।বিনা পয়সায় এই এলার্জিকে আজীবনের জন্য গুডবাই করতে হলে কি করতে হবে আপনাকে দেখে নিন।
১কেজি নিম পাতা ভালো করে রোদে শুকিয়ে শুকনো নিম পাতা পাটায় পিষে গুরো করুন এবং সেই গুরু ভালো একটি কোটয় ভরে রাখুন। ১চামচের তিন ভাগের এক ভাগ নিম পাতার গুড়ো ও এক চামচ ইসবগুলের ভুষি এক গ্লাস জলে আধঘন্টা ভিজিয়ে রাখুন। আধঘন্টা পর চামচ দিয়ে ভালো করে নাড়ুন। এরপর সকালে ঘুম থেকে উঠে প্রতিদিন খালি পেটে দুপুরে ভরা পেটে এবং রাতে শোয়ার আগে খেয়ে ফেলুন। ২১ দিন একটানা খেতে হবে। এর কাজ শুরু হতে এক মাস সময় লাগতে পারে। এরপর আর কোনদিন এলার্জি সমস্যায় আপনাকে দিতে হবে না বলে আশা করা যায়। (ইন্টার নেট থেকে সংগৃহীত)
এটা আমাদের টোটকা,চেষ্টা করে দেখতে পারেন।অবশ্যই তেমন পরিস্থিতি হলে চিকিৎসকের পরামর্শ নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *