এনআরসি ও সিএএ বিরোধী সম্মেলনে উপস্থিত সিপিএমের রাজ্য সম্পাদক বিমান বসু

                                                   

                                     তুহিন শুভ্র আগুয়ান; হেঁড়িয়াঃ
 বর্তমানে কংগ্রেস এবং সিপিএম একজোট হয়ে লড়াইয়ের ময়দানে নেমেছেএমন পরিস্থিতিতে কংগ্রেস আন্দোলনের ময়দানে তৃণমূলকে আহ্বান জানিয়েছেতবে এক্ষেত্রে সিপিএমের ভূমিকা বিজেপি এবং তৃণমূল বিরোধী ঐক্য গড়ে তোলাসোমবার পূর্ব মেদিনীপুর জেলার হেঁড়িয়ায় এনআরসি ও সিএএ বিরোধী সম্মেলনে উপস্থিত হয়েছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক বিমান বসু। 

তিনি বলেন, “আমরা আমাদের রাজ্যে বিজেপি বিরোধী এবং তৃণমূল বিরোধী সব শক্তির ঐক্যের জন্য কাজ করছিসেখানে কংগ্রেস আহ্বান জানালেও তৃণমূলকে আহ্বান জানানোর কোন প্রশ্নই আসে না।”। গত বেশ কয়েক বছর পর পূর্ব মেদিনীপুরে সম্মেলনে যোগদান করলেন বিমান বসুআর সেখান থেকেই বিজেপি এবং তৃণমূল বিরোধী ঐক্যের ডাক দিলেন তিনি। 



 এই জনসভায় বিমান বাবুর পাশাপাশি উপস্থিত ছিলেন  সিপিএমের জেলা সম্পাদক নিরঞ্জন সিহি, বাম বিধায়ক ইব্রাহিম আলী, সিপিএম নেতা পরিতোষ পট্টনায়েক, সহ এদিনের সম্মেলনের সভাপতি হিমাংশু দাস সহ অন্যান্যরা। 


৩৪ বছরের বাম শাসনের অবসানের পর থেকে জেলা সিপিএমের একাধিক কার্যালয় তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছেএনিয়ে বিমানবাবুকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি তার উত্তরে জানান, “জেলার পার্টিকে নির্দিষ্ট কর্মসূচি নিয়ে কাজ করতে হবেআমাদের বক্তব্য জেলায় জেলায় সব পার্টি অফিসে কার্যকরী দপ্তর হয়ে ওঠা উচিতধীরে-ধীরে পদ্ধতি অনুযায়ী সব চলছে আগামী দিনে তা নিশ্চয়ই খোলা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *