একাধিক হেভিওয়েট কাউন্সিলরেরা তাঁদের নিজের ওয়ার্ডে এবার পুরো নির্বাচনে প্রার্থী হতে পারবেন না

                                      
                                    দেবু সিংহ :মালদা 

আসন সংরক্ষণের কোপে পরে ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নিহার ঘোষ তার নিজের ওয়ার্ডে দাঁড়াতে পারবেন না। এমনকি একাধিক হেভিওয়েট কাউন্সিলরেরাও তাঁদের নিজের ওয়ার্ডে এবার পুরো নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। শুক্রবার মালদার দুই পুরসভার (ইংরেজবাজার পৌরসভা এবং পুরাতন মালদা পুরসভা) আসন সংরক্ষণ তালিকা প্রকাশ করেছে জেলা নির্বাচন আধিকারিক।  সেই তালিকা প্রকাশ হওয়ার পর থেকেই তৃণমূল সহ বিভিন্ন দলের কাউন্সিলরদের ঘুম উবে গিয়েছে। 

তবে খুব একটা হেরফের হয় নি পুরাতন মালদা পুরসভার আসন সংরক্ষণের ক্ষেত্রে। ওই পুরসভার মোট ২০টি ওয়ার্ড রয়েছে । তার মধ্যে কয়েকটি ওয়ার্ড সংরক্ষণের তালিকা এসেছে। তবে চেয়ারম্যান কার্তিক ঘোষ এবং ভাইস চেয়ারম্যান চন্দনা হালদার নিজেদের ওয়ার্ড থেকে দাঁড়াতে পারবেন । ব্যতিক্রম শুধু ইংরেজবাজার পুরসভা।



পুরসভা সূত্রে জানা গিয়েছে, ইংরেজবাজার পুরসভার ২৯ টি ওয়ার্ডের যে সংরক্ষণ তালিকা প্রকাশ হয়েছে তাতে বর্তমান চেয়ারম্যান নিহার ঘোষের ১৫ নম্বর ওয়ার্ডটি মহিলা সংরক্ষিত হয়ে গিয়েছে। ফলে তিনি আর এই ওয়ার্ড থেকে আগামী পুরো নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। এক্ষেত্রে নিহারবাবুর কোন সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। তার কারণ, পাশের ১৬ নম্বর ওয়ার্ডের নিহারবাবুর স্ত্রী গায়েত্রী ঘোষ তৃণমূল দলের কাউন্সিল রয়েছেন। এই ১৬ নম্বর ওয়ার্ডটি এবারে সংরক্ষণের তালিকা আসে নি।


তৃণমূল সূত্রে জানা গিয়েছে , তৃণমূল পরিচালিত ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নিহার ঘোষ তার নিজের ১৫ নম্বর ওয়ার্ডটি তার স্ত্রীকে ছেড়ে দিয়ে, পুনরায় ১৬ নম্বর ওয়ার্ডে তৃণমূল দলের প্রার্থী হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *