এই সংকট থেকে মুক্তি পেতে মানুষ একটু প্রার্থনা করার সুযোগ পাবে

কলকাতা :রাজীব মন্ডল –পয়লা জুন থেকে বাংলায় খুলছে মন্দির মসজিদ গির্জা গুরুদ্বার৷ ৮ জুন থেকে সরকারি বেসরকারি অফিস পুরোপুরি খুলে যাবে। ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা যাবে। জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার নবান্নে সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী জানালেন, মন্দির মসজিদ গির্জা গুরুদ্বার খুললেও মানতে হবে বেশ কিছু নিয়ম। যেমন কোনও ধর্মস্থানে একসঙ্গে ১০ জনের বেশি ঢোকতে পারবেন না। প্রত্যেককেই মাস্ক পরতে হবে। মন্দির মসজিদে স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখতে হবে। তবে ধর্মস্থানে কোনও জমায়েতও করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


ধর্মস্থানে ১০জনের বেশি প্রবেশ করা যাবে না এক সাথে।সেচ্ছাসেবক রাখতে হবে ধর্মীয় স্থান গুলিতে। কোনো বারো অনুষ্ঠান করা যাবে না ধর্মীয় স্থানে।সকাল ১০টা থেকে খোলা যাবে ধর্মীয় স্থান। এই সংকট থেকে মুক্তি পেতে মানুষ একটু প্রার্থনা করার সুযোগ পাবে।

অন্যদিকে, বাসে ২০জনের বেশি নেওয়া যাবে না বলে ফের একবার স্মরণ করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তিনি স্বীকার করে নেন যে, অনেক লোকসান হচ্ছে, কিন্তু কী করা যাবে? সাধারণ যাত্রীদের উদ্দেশ্যে পরামর্শ দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বাসে ওঠার জন্য কন্ডাক্টরের গায়ে হাত দেওয়া যাবে না। বাসে যা আসন আছে, তাতেই যাবেন, দাঁড়িয়ে যাওয়া যাবে না। বাসে অবশ্যই মাস্ক পরুন, বাসে ওঠার সময় স্যানিটাইজ করুন৷মুখ্যমন্ত্রী বলেন, “জ্বর বেশি হলে সাধারণ হাসপাতালে বা স্থানীয় চিকিত্সালয়ে নয়, কোভিড হাসপাতালে যান। পরীক্ষা করিয়ে নিন।”তিনি বলেন, “বস্তির থেকে কিন্তু বিল্ডিংগুলিতে বেশি সংক্রমণ ছড়াচ্ছে, বিষয়টি খেলায় রাখুন।”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *