আয়কর বিভাগে চাকরির সুযোগ, আবেদন করতে পারেন আপনিও

ট্যাক্স ইনস্পেকটর ছাড়াও দেশের আয়কর বিভাগে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। উপযুক্ত যোগ্যতা সম্পন্ন চাকরিপ্রার্থীরা চাইলে আবেদন করতে পারেন আয়কর বিভাগের এই পদগুলিতে।

ট্যাক্স ইনস্পেকটর ছাড়াও দেশের আয়কর বিভাগে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। উপযুক্ত যোগ্যতা সম্পন্ন চাকরিপ্রার্থীরা চাইলে আবেদন করতে পারেন আয়কর বিভাগের এই পদগুলিতে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের ১৮ এপ্রিলের মধ্যে আবেদন করতে হবে। আয়কর দপ্তরের পক্ষ থেকে ইতিমধ্যেই চব্বিশটি পদে নিয়োগ হতে চলেছে বলে জানা গিয়েছে। আগ্রহী প্রার্থীরা আয়কর বিভাগের অফিশিয়াল ওয়েবসাইট www.incometaxindia.gov.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। তবে নিয়োগের আওতায় কেবল স্পোর্টস কোটার ব্যাক্তি বা ক্রীড়াবিদরা আবেদন করতে পারবেন।

 

এই নিয়োগের আওতায় ট্যাক্স ইনস্পেকটর ও ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন করার জন্য আহ্বান করা হয়েছে। এই পদগুলিতে আবেদন করতে গেলে যেকোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি থাকতে হবে প্রার্থীদের। মাল্টি-টাস্কিং স্টাফ পদের জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন দশম শ্রেণী পাশ। আবেদনে ইচ্ছুক প্রার্থীদের অনিবার্যভাবে জাতীয় বা আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। আগ্রহী প্রার্থীরা ক্রীড়া যোগ্যতা ও এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য অফিশিয়াল ওয়েবসাইটে সমগ্র বিজ্ঞপ্তি দেখতে পাবেন।

আবেদনের জন্য প্রার্থীর বয়স হওয়া দরকার ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমাতে বিশেষ ছাড় দেওয়া হবে। এই নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের যোগ্যতা ও গ্রাউন্ড টেস্টের ভিত্তিতে এই পদগুলির জন্য নির্বাচন করা হবে। আবেদনের পদ্ধতি হিসেবে প্রথমে, আয়কর বিভাগের অফিশিয়াল ওয়েবসাইট incometaxindia.gov.in-এ গিয়ে হোম পেজে দেওয়া নিয়োগ বিজ্ঞপ্তি বিভাগে ক্লিক করতে হবে। এরপর প্রার্থী নিয়োগের লিঙ্কে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি সহ আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে আবেদনকারী প্রার্থীদের। এরপর নিবন্ধিত পোষ্টের মাধ্যমে প্রার্থীকে উল্লিখিত ঠিকানায় আবেদনপত্রটি প্রেরণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *