আনলক ৪-এ স্কুল খোলার অনুমতি দিল কেন্দ্র, সেপ্টেম্বরে কবে খুলছে স্কুল …?

সৌজন্যে :ইন্টারনেট –অবশেষে খুলছে স্কুল। করোনা মহামারীর কারণে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর অবশেষে স্কুল খোলার অনুমতি দিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। ইতিমধ্যেই গোটা দেশে শুরু হয়ে গিয়েছে আনলক ৪। সেই কারণেই আনলক ৪-র আওতায় স্কুল খোলার অনুমতি দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

করোনা সংক্রমণের মধ্যে স্কুল খোলার সিদ্ধান্ত নিলেও কেবল মাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস করতে দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তার সঙ্গে আরোপ করা হয়েছে একাধিক বিধি নিষেধ।ছাত্রছাত্রীদের স্কুলের মধ্যে সর্বক্ষণ মাস্ক পরে থাকতে হবে। স্কুলে গিয়ে কোনও রকম প্রার্থনা হবে না। সরাসরি ক্লাসে ঢুকে ক্লাস করতে হবে।


করোনা পরিস্থিতির মধ্যে বিশ্ববিদ্যালয় গুলিকে ফাইনাল পরীক্ষা নিতে বলা হয়েছে। অক্টোবরের মধ্যে পরীক্ষা শেষ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। অন্যদিকে সর্বভারতীয় জেইই এবং নিট পরীক্ষা চলছে দেশে। তার জন্য ছাত্রছাত্রীদের একাধিক সুরক্ষাবিধি মানতে বলা হয়েছে।

এদিকে দৈনিক সংক্রমণে নতুন নতুন রেকর্ড গড়ছে দেশ। দৈনিক সংক্রমণ ৯০,০০০ ছাড়িয়ে গিয়েছে। বিশ্বের করোনা ক্ষতিগ্রস্ত প্রথম ১০ দেশের পরিসংখ্যানকেও ছাপিয়ে গিয়েছে ভারতের দৈনিক সংক্রমণ।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *