অপেক্ষা শেষ, কেন্দ্র সবুজ সংকেত দিলেই রাশিয়ার করোনা টিকার ১০ কোটি ডোজ পাবে ভারত

সৌজন্যে :ইন্টারনেট – রাশিয়ার করোনা মোকাবিলার টিকা পাবে ভারত। বুধবার রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড (RDIF)-এর তরফে এমনটাই জানানো হল। ডক্টর রেড্ডি ল্যাবরেটরিকে ভারতে ক্লিনিক্যাল ট্রায়াল ও বণ্টনের জন্য স্পুটনিক ফাইভ টিকার ১০ কোটি ডোজ দেওয়া হবে। সেই মর্মে ইতিমধ্যে চুক্তিও স্বাক্ষরিত হয়েছে। এখন অপেক্ষা শুধু কেন্দ্রের সবুজ সংকেতের।



আরডিআইএফ থেকে জারি করা বিবৃতি বলা হয়েছে, “নিয়ন্ত্রক সংস্থার থেকে অনুমোদন পেলে ডক্টর রেড্ডিকে টিকার ১০ কোটি ডোজ দেবে আরডিআইএফ।” আরও জানিয়েছে. স্পুটনিক ফাইভ টিকার ক্লিনিক্যাল ট্রায়াল চলছে। ইতিমধ্যে নিরাপদ বলেও প্রমাণ মিলেছে। কেন্দ্রের ছাড়পত্র মিললেই ২০২০ সালের শেষের দিকে ভারতে টিকা পাঠানো হবে।

আরডিআইএফ এর সিইও ক্লিরিল দিমিত্রেভ জানিয়েছেন, “ডক্টর রেড্ডি ল্যাবের সঙ্গে গাঁটছড়া বেঁধে আমরা খুব খুশি। করোনায় মারাত্মকভাবে প্রভাবিত দেশগুলির মধ্যে ভারতও রয়েছে। আমাদের বিশ্বাস, করোনাযুদ্ধে ভারতকে সুরক্ষিত এবং বৈজ্ঞানিকভাবে বৈধ বিকল্প দেবে আমাদের অ্যাডিনোভাইরাস ডুয়াল ভাইরাস প্ল্যাটফর্ম।’ ডক্টর রেড্ডির কো-চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর জি ভি প্রসাদ বলেন, “প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ফলাফলে আশা দেখা গিয়েছে এবং ভারতীয় নিয়ন্ত্রকদের প্রয়োজনীয়তা পূরণে ভারতে তৃতীয় পর্যায়ের ট্রায়াল করব আমরা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *