বর্ধমানে দুয়ারে প্রধান শিক্ষক

করোনার জেরে দীর্ঘদিন বন্ধ থাকার পর খুললো স্কুল। ছাত্রছাত্রীরা স্কুলে গেলেও সংখ্যায় অনেক কম। সরকারী নির্দেশ মেনেই সমস্ত রকমের বিধি মেনে শুরু হয়েছে বিদ‍্যালয়ের পঠনপাঠন। চারটি শ্রেণির স্কুল খুললেও পড়ুয়াদের অনুপস্থিত নিয়ে চিন্তা কাটছে না শিক্ষকদের।ভাতারের হাঁড়গ্ৰাম উমাসুন্দরী পাবলিক উচ্চ বিদ্যালয়েও শুরু হয়েছে পঠনপাঠন। তবে পড়ূয়াদের সেখানেও সংখ‍্যা যথেষ্ট কম। এই পরিস্থিতিতে দুয়ারে হাজির হলেন প্রধান শিক্ষক সহ অনান‍্য শিক্ষকরা। বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক শুভময় রায় সহ অনান‍্য শিক্ষকরা। হাঁড়গ্ৰাম , রাধানগর, কাচগড়িয়া এলাকায় হাজির হন তাঁরা।

অভিভাবক সহ পড়ুয়াদের স্কুলে যাওয়া নিয়ে আশ্বস্ত করেন শিক্ষকরা।
বিদ‍্যালয়ে কী কী সতর্কতা অবলম্বন করা হয়েছে , কবে কোন শ্রেণীর পঠনপাঠন হচ্ছে, তা পাড়ায় গিয়ে সকলকে বোঝান শিক্ষকরা। পড়ুয়ারা যাতে নির্ভয়ে বিদ‍্যালয়ে আসে সেই আবেদন করেন অভিভাবকদের কাছে। এখনও সকলের ভ‍্যাকসিন হয়নি।

অনেকের মনেই করোনার ভয় রয়েছে তবুও অভিভাবক সহ পড়ুয়াদের সেই ভয় কাটিয়ে বিদ‍্যালয়ে আসার জন‍্য আবেদন জানান শিক্ষকরা। এ বিষয়ে বর্ধমান স্কুল পরিচালন কমিটির সম্পাদক অনিরুদ্ধ সামন্ত বলেন, “অনেক অভিভাবক এখনো জানেন না স্কুল খুলেছে। আবার অনেকে স্কুলে পাঠাতে ভয় পাচ্ছেন। এই সমস্ত বিষয়কে মাথায় রেখে এদিন প্রতিটি বাড়িতে বাড়িতে প্রধান শিক্ষক সহ হাঁড়গ্ৰাম উমাসুন্দরী পাবলিক উচ্চবিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা যান। প্রত্যেক পড়ুয়া থেকে শুরু করে অভিভাবকদের বোঝানো হয়। অনুরোধ করা হয় স্কুলে পাঠানো নিয়ে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *