মহকুমা পুলিশ আধিকারিককে সাসপেন্ড করল প্রশাসন

রামপুরহাট গণহত্যায় গাফিলতির অভিযোগে আইসির পর এবার মহকুমা পুলিশ আধিকারিককে সাসপেন্ড করল প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যায় রামপুরহাটের এসডিপিও সায়ন আহমেদকে সাসপেন্ড । বৃহস্পতিবার রামপুরহাটের বগটুই গ্রামে গিয়ে এদের ২ জনের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার পরই এই ২ পুলিশ আধিকারিককে ক্লোজ করেছিলেন পুলিশ সুপার।

 

বৃহস্পতিবার রামপুরহাট গণহত্যার অকুস্থল বগটুই গ্রামে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে এসডিপিওর ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেন তিনি। বলেন, ‘একটা খুন হয়ে যাওয়ার পর এলাকায় যে ধরণের পুলিশি ব্যবস্থার আয়োজন করা উচিত ছিল তা করেননি এসডিপিও।’ একই সঙ্গে আইসি ত্রিদীপ প্রামাণিকের ভূমিকাতেও অসন্তোষ প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা পুলিশ সূত্রে জানা যায়, রামপুরহাটের এসডিপিওকে সাসপেন্ড করেছেন জেলা পুলিশ সুপার। প্রাথমিক তদন্তে তাঁর বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ায় এই পদক্ষেপ করা হয়েছে।

যদিও বিরোধীদের দাবি, তৃণমূলের ঘরোয়া কোন্দলের জেরে এই নারকীয় গণহত্যা ধামাচাপা দিতে পুলিশ আধিকারিকদের বলির পাঁঠা বানাচ্ছে তৃণমূল। এমনকী, তৃণমূল নেতাদের নির্দেশেই পুলিশ নিষ্ক্রিয় ছিল বলে দাবি করেছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *