সূত্রে খবর পুনর্গণনা চেয়ে কোর্টে যেতে চলেছে বিজেপি

INTERNET-পুনর্গণনা নিয়ে এবার আবারও শুরু হয়ে গেল রাজনৈতিক চাপানউতোর। মঙ্গলবার বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয় যে, পুনর্গণনার দাবি নিয়ে তারাও আদালতে যাচ্ছে। যে সব আসনে তারা দুহাজারের কম ভোটে হেরেছে, সেইসব আসনে পুনর্গণনা চেয়ে তারা রাজনৈতিক মহলের মতে, বিজেপির এই কোর্টে যাওয়ার সিদ্ধান্ত পাল্টা চাপের কৌশল। কোর্টে।যদিও, বিজেপির কোর্টে যাওয়ার হুমকিকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেস।

তৃণমূল কংগ্রেসের প্রবীণ নেতা ও মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের দাবি, দু হাজারের কম ভোটে হারলেই পুনর্গণনা চাওয়া যায় না। ভোট গণনায় অনিয়মের অভিযোগ থাকলে তবেই আদালতে যাওয়া যায়। কিন্তু আদালতে সেই অভিযোগ প্রমাণ করতে হবে।এখন তো ভোটপ্রক্রিয়াই শেষ হয়ে গিয়েছে। বিধায়কদের শপথ নেওয়া হয়ে গিয়েছে। তাই পুনর্গনণার দাবি অযৌক্তিক বলেই মনে করেন শোভনদেব চট্টোপাধ্যায়।

 বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, পশ্চিম মেদিনীপুরসহ বেশ কয়েকটি জেলায় দু বছর আগেও লোকসভা নির্বাচনে যেখানে বিজেপি বিপুল ভোটে জয়ী হয়েছিল সেখানে এবার অল্প ব্যবধানে গেরুয়া প্রার্থীরা পরাজিত হয়েছেন। গণনায় কারচুপি হওয়ার কারণেই এটা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। দিলীপ ঘোষ আরও জানান, দুহাজারের কম ব‌্যবধানে হারা আসনে পুনর্গণনা চেয়ে মামলা করা হবে।

গেরুয়া শিবির সূত্রে খবর, পাঁচ হাজারের নীচে ৩৬টি এমন আসন রয়েছে, যেখানে ভারতীয় জনতা পার্টির প্রার্থীরা পরাজিত হয়েছেন। বিজেপির অভিযোগ, গণনার সময় আসনগুলিতে কারচুপি করে তৃণমূল কংগ্রেসকে জিতিয়ে দেওয়া হয়েছে। অনেক ক্ষেত্রেই দলের কাউন্টিং এজেন্টদের ভয় দেখিয়ে গণনাকেন্দ্র থেকে বার করে দেওয়া হয়। তাই, ওই আসনগুলিতে গণনার সময় কারচুপি হয়েছে বলে মনে করছে বিজেপি নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *